রাজশাহীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

রাজশাহীতে মহানগর আ’লীগের ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদার সাথে কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) সকাল ৯ টায় সময় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর-এর সাধারণ সম্পাদক জননেতা মোঃ ডাবলু সরকারের নেতৃত্বে কুমারপাড়া দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে সকল শহীদদের স্মরণে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন।

ওই সময় ডাবলু সরকার বলেন, ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ  ইতিহাসের এক চির ভাস্বর অবিস্মরণীয়  দিন। ১৯৭১ সালের এই দিনে কুষ্টিয়া  জেলার তদানীন্তন মেহেরপুরে মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন- সার্বভৌম গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার আনুষ্ঠানিক ভাবে শপথ গ্রহণ করে।

এ অনুষ্ঠানে ঘোষিত হয় ১৯৭১ সালের ১০ এপ্রিল গঠিত গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাধীনতার ঘোষণাপত্র। এইদিন থেকে এই স্থানটি মুজিবনগর নামে পরিচিতি লাভ করে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ পরিচালনা ও স্বদেশ ভীলূমি থেকে পাকিস্তান হানাদার বাহিনীকে বিতাড়িত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ও নির্দেশিত পথে মুক্তিযুদ্ধের বিজয় অর্জনের লক্ষে স্বাধীন- সার্বভৌম বাংলাদেশ সরকার গঠন করা হয়।

ওই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি মোঃ রেজাউল ইসলাম বাবুল, মোঃ বদিউজ্জামান খায়ের, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, প্রমুখ।

 

শেয়ার করুন:

Recommended For You