বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হলেন পাকিস্তানের মুশতাক আহমেদ

পাকিস্তানের সাবেক লেগ স্পিনার, ১৯৯২ বিশ্বকাপজয়ী দলের সদস্য মুশতাক আহমেদ হলেন টাইগারদের নয়া স্পিন বোলিং কোচ। আজ (১৬ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

মুশতাক আহমেদ এর আগে ২০০৮-২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড জাতীয় দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে ছিলেন ২০১৮-১৯ মৌসুম পর্যন্ত। এছাড়া পাকিস্তান জাতীয় দলের হয়ে ২০২০-২২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন এই লেগি। দুই বছর পাকিস্তান দলের স্পিন বোলিং পরামর্শকও ছিলেন তিনি।

টাইগারদের কোচিং প্যানেলে যুক্ত হওয়ার বিষয়ে বিসিবির বার্তায় মুশতাক আহমেদ বলেছেন, ‘বাংলাদেশ জাতীয় দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব পাওয়া আমার জন্য সম্মানের। আমি দায়িত্ব নিতে ও আমার অভিজ্ঞতা তাদের সঙ্গে ভাগাভাগি করতে মুখিয়ে আছি। এটি কোচিং করানোর মতো একটি দল এবং বিশ্বের অন্যতম ভয়ঙ্কর দল মনে করি আমি। অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে দলটির। দায়িত্ব পেয়ে আমি উচ্ছ্বসিত।

উল্লেখ্য, ৫৩ বছর বয়সী মুশতাক আহমেদ খেলোয়াড়ি জীবন শেষে কোচিংয়ে মন দিয়েছেন। ২০০৮ থেকে ২০১৪ অব্দি ইংল্যান্ড, ২০১৮ থেকে ২০১৯ অব্দি ওয়েস্ট ইন্ডিজ এবং ২০২০ থেকে ২০২২ অব্দি পাকিস্তান দলের স্পিন বোলিং কোচ হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ২০১৪ থেকে ২০১৬ অব্দি পাকিস্তান দলের বোলিং পরামর্শক ছিলেন তিনি।

 

শেয়ার করুন:

Recommended For You