আর্সেনালকে হারিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি

প্রিমিয়ার লিগে আর্লিং হালান্ডের শেষ মুহূর্তের গোলে ফুলহ্যামের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ম্যাচ শুরুর ১৬ মিনিটের মধ্যে এগিয়ে যায় পেপ গার্দিওলার দল। সিটির হয়ে গোলটি করেন হুলিয়ান আলভারেস। শুরুর গোলে সিটিজেনরা এগিয়ে গেলেও বিরতির আগে সমতায় ফেরে ফুলহ্যাম। ২৬ মিনিটে হ্যারি উইলসনকে ডি বক্সে বিপজ্জনকভাবে ফাউল করেন সিটির ডিফেন্ডার জোয়াও কানসেলো। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজিয়ে লাল কার্ড দেখান তাকে। স্পটকিক থেকে গোল করে দলকে ২৮ মিনিটে সমতায় ফেরান আন্দ্রেয়াস পেরেইরা।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

বাকিটা সময় ১০ জন নিয়ে খেলে ইংলিশ চ্যাম্পিয়নরা। অসুস্থতা ও পায়ের ইনজুরিতে গত দুই ম্যাচে অনুপস্থিত হালান্ডকে পরে বাধ্য হয়ে মাঠে নামান কোচ গার্দিওয়ালা। শেষ পর্যন্ত হালান্ডের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। ৯০ মিনিটে কেভিন ডি ব্রুইনাকে ডি বক্সের মধ্যে ফাউল করে বসেন ফুলহ্যামের ডিফেন্ডার অ্যান্টোনি রবিনসন। ফলে প্রাপ্ত পেনাল্টি থেকে হালান্ড বার্নাড লেনোকে পরাস্ত করে বল জালে জড়ান।

বদলি বেঞ্চ থেকে উঠে এসে পেনাল্টিতে গোল করে হালান্ড সিটিকে জয় উপহার দেন। বরুসিয়া ডর্টমুন্ড থেকে গ্রীষ্মে ম্যানচেস্টারে আসার পর ১৬ ম্যাচে এটি নরওয়েজিয়ান তরুণের ২৩ নম্বর গোল। এ নিয়ে ঘরের মাঠে লিগে টানা সাত ম্যাচে জয় নিশ্চিত করে সিটি। জয়ের ফলে টেবিলের শীর্ষে থাকা আর্সেনালকে এক পয়েন্টের ব্যবধানে পেছনে ফেলে ওপরে উঠে এসেছে সিটিজেনরা।

শেয়ার করুন:

Recommended For You