ফেনীতে কেয়ারটেকার হত্যা; ৭ জনের নামে মামলা, ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

ফেনীর ছাগলনাইয়ায় টাকা চুরির অভিযোগ তুলে মাকে গাছের সঙ্গে বেঁধে নূর মোহাম্মদ (১৮) নামে কেয়ারটেকারকে পিটিয়ে হত্যার ঘটনায় ৭ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় মঈন উদ্দিন নামে এক ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।
সোমবার (১৫ এপ্রিল) দুপুরের দিকে তাঁকে আদালতে হাজির করার কথা রয়েছে।এর আগে রোববার (১৪ এপ্রিল) রাতে নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের পর ব্যাংক কর্মকর্তা মঈন উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
তার আগে শনিবার (১৩ এপ্রিল) বিকালে উপজেলার পাঠান নগর ইউনিয়নের বাথানিয়া গ্রামে  এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটে।নিহত নুর মোহাম্মদ নোয়াখালীর সুধারাম থানার আন্দার চর গ্রামের নুর ইসলামের ছেলে।
গ্রেপ্তারকৃত ব্যাংক কর্মকর্তা মঈন উদ্দিন বাথানিয়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে। পুলিশের জিজ্ঞাসাবাদে মারধরের কথা স্বীকার করেছেন তিনি।
নিহত নুর মোহাম্মদের মা বিবি খতিজা জানান, অভাবের কারণে চার বছর আগে ছেলে নুর মোহাম্মদকে ব্যাংক কর্মকর্তা মঈন উদ্দিনর বাড়িতে কেয়ারটেকার হিসেবে দিয়ে যান তিনি।
ছেলেটির মাসিক বেতন ধরা হয়েছিল দুই হাজার টাকা। চার বছরে তাকে কখনো ছুটি দিত না ওই পরিবার। সেই ক্ষোভ থেকে গেল ২৭ রমজানে ওই বাসা থেকে ৮০ হাজার টাকা ভর্তি একটি খাম নিয়ে নিজ বাড়ি চলে যান নুর মোহাম্মদ।
এরপর থেকে মোবাইল ফোনে হুমকি দিতে থাকেন ব্যাংক কর্মকর্তার পরিবারের সদস্যরা। তাদের অব্যাহত হুমকিতে ঈদের পরদিন ছেলেকে নিয়ে ব্যাংক কর্মকর্তার বাড়িতে হাজির হন তিনি।একইসথে চুরি করে নেওয়া টাকাগুলোও তাদের ফেরত দেন।
বিবি খতিজার অভিযোগ, বাড়ি ঢোকা মাত্রই ব্যাংক কর্মকর্তার চারভাই মিলে তাঁর ছেলেকে মারধর শুরু করেন। বাধা দিলে তাঁকেও মারধর করে গাছের সঙ্গে বেঁধে রাখেন ওই পাষানরা।
এরপর সারা রাত দফায় দফায় এবং পরদিনও তাঁর ছেলেকে মারধর করা হয়।তাদের মারধরের একপর্যায়ে শনিবার বিকেলে মৃত্যুর কোলে ঢলে পড়ে নুর মোহাম্মদ।
এদিকে ছেলেকে হারিয়ে কান্নাজড়িত কণ্ঠে বিবি খতিজা বলেন, ‘আমার ছেলের যদি কোনো অন্যায় থাকতো, তাহলে তারা তাকে পুলিশে দিতো। আমি তাদের কাছে আমার ছেলের জীবন ভিক্ষা চেয়েছি। তবু তাদের মন গলেনি। এভাবে নির্যাতন করে,  আমার চোখের সামনেই ছেলেটিকে মেরে ফেলল। আমি এ হত্যার বিচার চাই।’
বিষয়টি নিশ্চিত করে ছাগলনাইয়া থানার ওসি হাসান ইমাম বলেন, নিহতের পিঠ, কোমর, হাত-পাসহ পুরো শরীরে অসংখ্য  আঘাতের চিহ্ন রয়েছে। এঘটনায় ওই পরিবারের  ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেছে নিহতের স্বজনরা।ব্যাংক কর্মকর্তা মঈন উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।
শেয়ার করুন:

Recommended For You