যবিপ্রবির নতুন শিক্ষাবর্ষে কোটা ছাড়া ভর্তির সুযোগ পাবেন ৯৪৫ শিক্ষার্থী

স্নাতক ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য ভর্তির যোগ্যতা ও শর্তাবলি প্রকাশ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

এই বছর সাতটি অনুষদের অধীনে ২৭টি বিভাগে মোট ৯৪৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এর মধ্যে গুচ্ছ ভর্তি পরীক্ষার মাধ্যমে ৯১৫ আসন এবং স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের অধীনে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগে ৩০ আসনে যবিপ্রবির নিজস্ব তত্ত্বাবধানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যবিপ্রবির নতুন ভেটেরিনারি মেডিসিন অনুষদ এ আসন সংখ্যার বাইরে। মঙ্গলবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সদস্য সচিব প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার মাধ্যমে পূরন করা ৯১৫ আসনের ভর্তি যোগ্যতা ও শর্তাবলি প্রকাশ করা হয়।

ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের ৯৪৫টি আসন ছাড়াও মোট আসনের ৫ শতাংশ মুক্তিযোদ্ধা, ১ শতাংশ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, ১ শতাংশ প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর সন্তানদের জন্য ১ শতাংশ পোষ্য কোটা সংরক্ষণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ, বি ও সি ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে ভর্তির জন্য উচ্চমাধ্যমিক/সমমান পরীক্ষায় নির্দিষ্ট বিষয়বলি ও গুচ্ছ পরীক্ষায় নির্দিষ্ট ওই বিভাগে ভর্তি হতে হলে কত মার্কস পেতে হবে, সেই সম্পর্কিত শর্তাবলি জানানো হয়েছে। এ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে শিক্ষার্থীদের যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট (www.just.edu.bd) ভিজিট করতে বলা হয়েছে।

শেয়ার করুন:

Recommended For You