একমাত্র আওয়ামী লীগ সরকারই জনগণের সেবক হিসেবে কাজ করে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একমাত্র আওয়ামী লীগ যখন সরকার গঠন করেছে, তখন এ দেশের মানুষ অন্তত পক্ষে এটুকু পেয়েছে যে, সরকার জনগণের সেবক হিসেবে কাজ করে। যে কারণে বাংলাদেশের উন্নয়নটা সম্ভব হয়েছে।  

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে নিজ কার্যালয়ে দুই সিটির মেয়র ও কাউন্সিলর এবং জেলা পরিষদের পাঁচ চেয়ারম্যানের শপথ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সবসময় জনগণের কল্যাণ ও উন্নয়নের লক্ষ্য নিয়েই কাজ করে। সকলের আগে যেটা দরকার, জনগণের ভোটের অধিকার জনগণের হাতে ফিরিয়ে দেওয়া। গণতান্ত্রিক শাসন ব্যবস্থা কায়েম করা।

নির্বাচিত প্রতিনিধিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জনগণকে উন্নত সেবা প্রদান, জীবনযাত্রার মান উন্নয়ন ও পরিকল্পিত নগরী গড়ে তোলা হলো সরকারের লক্ষ্য। ইতোমধ্যে আমরা ঘোষণা দিয়েছি আমার গ্রাম আমার শহর। অর্থাৎ গ্রামের মানুষ নাগরিক সকল সুবিধা পাবে।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সময় বাংলাদেশে যে গতিতে অতি দারিদ্রের হার কমেছে, বিশ্বের কোনো দেশই এতো দ্রুত তা কমাতে পারেনি বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। তিনি বলেন, বিশ্বের কোনো দেশই অতি দরিদ্রের হার এতো দ্রুত কমাতে পারেনি। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় সেটি সম্ভব হয়েছে। কারণ, পরিকল্পিতভাবে পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি বলেন, গ্রাম বা তৃণমূলকে লক্ষ্য করে আমরা সব উন্নয়ন পরিকল্পনা নিয়ে থাকি। দেশের উন্নতি করতে হলে গ্রামকে উন্নত করতে হবে। গ্রামের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন করতে হবে। তাদের ক্রয়ক্ষমতা বাড়াতে হবে, তাদের আর্থিক সচ্ছলতা আনতে হবে। আবার যদি শিল্পাঞ্চলের কথাও চিন্তা করি, তখন আমাদের ভাবতে হবে দেশের মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি করে আমাদের পণ্য উৎপাদন করা। যাতে আমাদের নিজস্ব বাজার তৈরি হয়। মানুষ যাতে সেই সক্ষমতা অর্জন করতে পারে সেদিকে লক্ষ্য রেখে আমরা কাজ করে যাচ্ছি।

শেয়ার করুন:

Recommended For You