আইনমন্ত্রীর সঙ্গে বাহরাইনের রাষ্ট্রদূতের বৈঠক 

আইনমন্ত্রীর সঙ্গে বাহরাইনের রাষ্ট্রদূতের বৈঠক হয়েছে, এতে দু’দেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক এগিয়ে নেওয়ার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

বুধবার (০৩ এপ্রিল) সচিবালয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি’র সঙ্গে বাংলাদেশের দায়িত্বপ্রাপ্ত বাহরাইনের রাষ্ট্রদূত আব্দুল রহমান এম আহমেদ আল গৌদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে আইনমন্ত্রী আনিসুল হক বৈঠকের বিষয়বস্তু সাংবাদিকদের ব্রিফ করেন।

ব্রিফিংয়ে মন্ত্রী আনিসুল হক বলেন, বর্তমানে বাহরাইনের সঙ্গে বাংলাদেশের অত্যন্ত বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান।
আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে আজকের বৈঠকে আলোচনা হয়েছে। আলোচনা ছিল খুবই আন্তরিক। দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী করতে আমরা একমত হয়েছি।

মন্ত্রী বলেন, বাহরাইনের সাথে আমাদের অর্থনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। সবচেয়ে বড় সম্পর্ক হচ্ছে, আমাদের দুই লাখের অধিক বাঙালি বাহরাইনে চাকরি করছেন। তিনি বলেন, আজকের আলাপ-আলোচনার সময় রাষ্ট্রদূত জানিয়েছেন, কোভিড-১৯ এর সময় যখন ভ্যাকসিন দেওয়ার প্রচলন ছিল, তখন বাহরাইনের বাদশাহ তাঁর দেশের নাগরিকের সঙ্গে বাঙালিদের কোনো বৈষম্য করেননি। করোনা প্রতিরোধে সবাইকে সমান সেবা দিয়েছিলেন।

বৈঠকে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. হাফিজ আহমেদ চৌধুরী সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Recommended For You