নরসিংদীতে গণহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

ঐতিহাসিক ২৫ মার্চ বাঙ্গালির ইতিহাসে এক কালো অধ্যায়। ৭১ এর ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ঝাপিয়ে পড়ে নিরীহ বাঙ্গালিদের উপর। নির্বিচারে গনহত্যা চালায় সাধারণ জনগনকে। হাজার হাজার মানুষ প্রান হারায় ঐদিন পাকিস্তানি হানাদারদের গুলিতে। ২৫ মার্চ গনহত্যা দিবস উপলক্ষে শহীদদের স্মরণে নরসিংদীতে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে। সকাল ১২ টায়  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় উক্ত আলোচনা সভা ও দোয়ার।
উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. বদিউল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, প্রফেসর গোলাম মোস্তফা মিয়া, ড.মশিউর রহমান মৃধা।
এছাড়াও উপস্থিত ছিলেন রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের শুরুতে শহিদদের স্বরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ২৫ মার্চ  বাঙ্গালির জাতির ইতিহাসে এক কালো অধ্যায়। পাকিস্তানি বর্বর সেনাবাহিনী নিরস্ত্র, নিরীহ ঘুমন্ত বাঙ্গালির উপর জাপিয়ে পড়ে নির্বিচারে হত্যযাজ্ঞ চালায়। হত্যা করে লাখো মানুষ। যা পৃথিবীর ইতিহাসে এক বর্বরোচিত ঘটনা। নিহত শহীদদের রক্ত আমরা বৃথা যেতে দেবনা। ওদের আত্নত্যাগ কে হৃদয়ে ধারন করে বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা বিনির্মানে আমরা কাজ করে যাব।
পুলিশ সুপার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। তিনি আরো স্মরণ করেন ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে গণহত্যার শিকার সকল শহীদদের। বাঙালি জাতিকে চিরতরে স্তব্ধ করে দেবার উদ্দেশ্যে ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চ লাইট’ নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে গণহত্যা চালায়।
শেয়ার করুন:

Recommended For You