ভোলায় গনহত্যা দিবস পালিত

ভোলায় ২৫ মার্চ গনহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও স্মরনিকা ২৫মার্চ দেয়ালিকা পত্রিকার উদ্ভোধন করা হয়েছে। সোমবার (২৫ মার্চ) সকালে ভোলা সরকারি কলেজ প্রাঙ্গনে সরকারি কলেজের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  বীর মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক মোঃ আবু তাহের। 
এসময় ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুল গফুর এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ভোলা সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক মোহাম্মদ উল্ল্যাহ্ সহ অন্যান্য শিক্ষকবৃন্দরা।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক মোঃ আবু তাহের কে ফুলেল শুভেচ্ছা ও সংর্বধনা প্রদান করেন ভোলা সরকারি কলেজের কতৃপক্ষ।
এসময় প্রধান অতিথির আলহাজ্ব মোঃ আবু তাহের মুক্তিযুদ্ধ ও ভোলা জেলার ৬টি যুদ্ধের বর্ননা করে বলেন, এ যুদ্ধে কিছু মানুষ হতাহত হলেও ভোলার জনগন জয়লাভ করেছে। ১০ ডিসেম্বর ভোলা হানাদার মুক্ত হয়েছে। ১৬ ডিসেম্বর বাংলাদেশের জনগন স্বাধীনতা লাভ করেছে।
এই স্বাধীন দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে বাংলাদেশ পূর্নগঠিত হয়েছে।  তার অবর্তমানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে।  আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে পরিনত হবে।
শেয়ার করুন:

Recommended For You