আইএস এখনও ইরাকের জন্য হুমকি : মার্কিন রাষ্ট্রদূত

ইরাকে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত অ্যালিনা রোমানোস্কি এক সাক্ষাৎকারে বলেছেন, আইএস এখনও ইরাকে হুমকি হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, আইএসকে পুরোপুরি পরাজিত করতে ইরাকের সঙ্গে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের কাজ শেষ হয়নি। 

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

শুক্রবার মস্কোর কাছে একটি রক কনসার্টে হামলায় আইএসআইএস-কে দায় স্বীকার করার পর তিনি এ কথা বলেন। তিনি বলেন, এই ঘটনা আমাদের মনে করিয়ে দেয়, আইএসআইএস একটি সাধারণ সন্ত্রাসী শত্রু যাকে সর্বত্র পরাজিত করতে হবে। রাষ্ট্রদূত বলেন, এই কারণেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইরাক একটি শক্তিশালী দ্বিপাক্ষিক মার্কিন-ইরাক নিরাপত্তা অংশীদারিত্বের ভবিষ্যত গঠনের জন্য একসঙ্গে কাজ করাসহ আইএসআইএসের স্থায়ী পরাজয় নিশ্চিত করার প্রতিশ্রুতিবদ্ধ।

আরও পড়ুন রাশিয়ায় কনসার্ট হলে হামলায় নিহত বেড়ে ৯৩, আটক ৪

প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানিসহ সিনিয়র ইরাকি রাজনীতিবিদরা বারবার বলেছেন, গোষ্ঠীটি ইরাকে আর হুমকি নয় এবং জোটের প্রয়োজন নেই। যদিও এর সহযোগীরা বিভিন্ন জায়গায় হামলা চালিয়ে যাচ্ছে।বাগদাদে মার্কিন দূতাবাসে রোমানোভস্কি বলেন, আমরা উভয়ই মূল্যায়ন করি আইএসআইএস এখনও এখানে একটি হুমকি। যদিও হুমকি অনেক, অনেক হ্রাস পেয়েছে, তবে তা সত্ত্বেও আমাদের কাজ মূলত শেষ হয়নি। ইরাকি বাহিনী আইএসআইএসের স্থায়ী পরাজয় অব্যাহত রাখতে পারে তা আমরা নিশ্চিত করতে চাই।

সূত্র : রয়টার্স 

 

 

শেয়ার করুন:

Recommended For You