শুভ জন্মদিন সাকিব আল হাসান

সাকিব আল হাসান, বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। বিশ্বের বুকে লাল-সবুজের ক্রিকেটের বাংলাদেশের পোস্টার বয়, বাংলাদেশের সবচেয়ে বড় বিজ্ঞাপন, একজন মহানায়ক, একটি বাংলাদেশের প্রতিচ্ছবি। আপনি যে নামেই বিশেষায়িত করুন না কেন তাতে বরং কমতি থেকে যায়। তার হাত ধরে বাংলাদেশ এগিয়ে গেছে বহু থেকে বহুদুরে। বর্তমান সময় তো বটেই, দেশের ক্রিকেট ইতিহাসের সেরা ক্রিকেটার এই নাম্বার ওয়ান অলরাউন্ডার। 

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

আজ রবিবার (২৪ মার্চ) বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন। ১৯৮৭ সালে আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন এই তারকা ক্রিকেটার। আজ তার ৩৭তম জন্মদিন। মাগুরার আলোকদিয়া মাঠ থেকে বিকেএসপি হয়ে মিরপুর মাঠ কাঁপিয়ে ছোট্ট ফয়সাল এখন রাজত্ব করে চলেছেন লর্ডস, ইডেন-গার্ডেনসেও। সাকিবকে বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় বললে অত্যুক্তি হয় না। কানাডার গ্লোবাল টি-২০ থেকে শুরু করে সিপিএল, বিগ ব্যাশ, এলপিএল… সবখানে লাল-সবুজের পতাকাটা উঁচিয়ে ধরেছেন তো ওই একজনই। খেলেছেন আইপিএলের প্রেস্টিজিয়াস আসরেও। শিরোপাও পেয়েছেন দুবার। আর জাতীয় দলের জার্সিতে সাকিব ঠিক কেমন, সেটা নতুন করে বলার কিছু নেই।

আরও পড়ুন একশোর আগেই অলআউট বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জয়ে সাকিবের শেষসময়ের আগুনে বোলিং, ইংল্যান্ডকে হারানোর ম্যাচে বেন স্টোকসকে অসাধারণ ডেলিভারিতে ফেরানো, ২০১৯ বিশ্বকাপে ক্ষুরধার পারফরম্যান্স, কার্ডিফে নিউজিল্যান্ডকে হারানোর ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে দুর্দান্ত এক শতক… এমন কত কত ম্যাচে নায়ক তো ওই সাকিবই।

উল্লেখ্য, ১৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন সাকিব। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই সেরা অলরাউন্ডার হওয়ার কৃতিত্ব অর্জন করেন তিনি। মাঠের বাইরের সব বিতর্ককে পেছনে ফেলে একের পর এক রেকর্ড নিজের দখলে নিচ্ছেন সাকিব। তার অধিনায়কত্বেই ইতিহাসে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

 

শেয়ার করুন:

Recommended For You