মৌলভীবাজারে স্কুলের কাজে অনিয়মের অভিযোগ

মৌলভীবাজারের জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় জিপিএস এর কাজে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠেছে। ওই স্কুলের প্রতিটি ক্লাসরুমের ফ্লোর ঢালাইয়ে বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে, দেখার যেন কেউ নেই।
স্কুলের শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকরা বলেন, উপজেলার সাগরনাল ইউনিয়নের দক্ষিণ সাগরনাল সরকারি প্রাথমিক বিদ্যালয় জিপিএস এর প্রধান রক্ষণাবেক্ষণ কাজে দুর্নীতির ফলে প্রতিটি ক্লাসরুমের ফ্লোর বিভিন্ন স্থানে ফাটল ও ঢালাই ওঠে যাচ্ছে। যা স্বচক্ষে না দেখলে অনুমান করা যাবে না। একাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাজে এধরণের দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, কাজ শুরু হয় ২০২৩ সালের ২২মে এবং কাজ শেষ হয়েছে ২১সেপ্টেম্বর- ২০২৩। এই কাজে খরচের পরিমান- ১৭,৭৬৪০০.০০ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান জাহাঙ্গীর এন্টারপ্রাইজ। দুইটি বিদ্যালয় কাজ শেষ হওয়ার ৬মাসের মধ্যে বিভিন্ন স্থানে ক্লাস রুমের ফ্লোর ঢালাই ফাটল এবং ফ্লুর এর নিচ থেকে সিমেন্ট ওঠে যাচ্ছে।
সরেজমিনে ঘুরে দেখা মিলে উপজেলা প্রকৌশলী এবং উপ-সহকারী প্রকৌশলীকে ম্যানেজ করে ঠিকাদারী প্রতিষ্ঠান ইচ্ছা মত করে এই নিম্ন মানের কাজ করছে। মৌলভীবাজার জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ বলেন, আমি নির্দেশ দিয়েছি যদি কোনো ত্রুটি থাকে কাজে ঠিক করে দিবে। জুড়ী উপজেলা প্রকৌশলী ননী গোপাল দাশ বলেন, ফাটল দেখে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
শেয়ার করুন:

Recommended For You