গাজ্জায় আল-শিফা হাসপাতালে ইসরায়েলি বাহিনীর তাণ্ডব

গভীর রাতে দখলদার ইসরায়েলের সামরিক বাহিনী গাজা সিটির আল-শিফা হাসপাতালে তাণ্ডব চালিয়েছে। ট্যাংক ও ভারী অস্ত্রশস্ত্র নিয়ে চালানো তাণ্ডবে হতাহতের ঘটনা ঘটেছে। ফিলিস্তিনি কর্মকর্তারা এমনটা বলেছেন।

সোমবার (১৮ মার্চ) ইসিরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, তারা চিকিৎসা স্থাপনায় বিশেষ অভিযান চালিয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, বাস্তুচ্যুত বেসামরিক নাগরিক, আহত বাসিন্দা এবং চিকিৎসাকর্মীসহ প্রায় ৩০ হাজার লোক কমপ্লেক্সের ভেতর আটকা পড়েছে।

হামাস আল শিফা হাসপাতালের ভেতরে পুনর্গঠিত হয়েছে এবং ইসরায়েলের বিরুদ্ধে আক্রমণের নির্দেশ দিতে হাসপাতালটি ব্যবহার করছে। টেলিগ্রামে এক বার্তায় গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, কেউ সরতে চেষ্টা করলে তাদের ওপর স্নাইপার ও কোয়াডকপ্টার ব্যবহার করে হামলা চালানো হয়।

ফিলিস্তিনি লেখক ও সাংবাদিক ইমাদ জাক্কুতসহ অন্য প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরায়েলি বাহিনী আল জাজিরা অ্যারাবিকের প্রতিবেদক ইসমাইল আল-ঘৌলকে হাসপাতালের ভেতর থেকে গ্রেপ্তার করে।  প্রত্যক্ষদর্শীরা বলেন, ঘৌলকে ইসরায়েলি সেনারা গ্রেপ্তারের আগে বেদম প্রহার করেছিল। আরও অনেক নারী-পুরুষকেও গ্রেপ্তার করা হয়। এদিকে হাসপাতালে অভিযানকালে হামাস যোদ্ধাদের সঙ্গে গুলি বিনিময়ে ইসরায়েলি এক সেনার প্রাণ গেছে।

 

সূত্র: আল জাজিরা

শেয়ার করুন:

Recommended For You