পবিত্র রমজানে একবারের বেশি ওমরাহ পালনে নিষেধাজ্ঞা জারি

পবিত্র রমজান মাসে একবারের বেশি ওমরাহ পালনে নিষেধাজ্ঞাদিয়েছে সৌদি আরব। মূলত মক্কা শরীফে ভিড় কমাতে এমন উদ্যোগ নিয়েছে দেশটির সরকার। 

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয় রোববার (১৭ মার্চ) এক প্রতিবেদনের বরাত জানায় যে, রোজা শুরু হলে ছোট হজবা ওমরাহ পালন করতে অনেক মানুষ মক্কায় ভিড় করেন। রমজানে কাউকে একবারের বেশি ওমরাহ পালনে অনুমতি দেওয়া হবে না।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে  https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

মুসল্লিদের এই মাসে শুধুমাত্র একবারই পবিত্র ওমরাহ পালন করার আহ্বান জানানো হয় । অধিক ভিড় কমাতে এবং অন্যরাও সকলে যেন সঠিক ও সুন্দর করে ওমরাহ পালন করতে পারেন সেজন্য এমনসিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন মালেশিয়ার মসজিদে রমজানের প্রথম জুমায় মুসল্লিদের ঢল 

সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধার মর্মান্তিক মৃত্যু

এদিকে ইলেকট্রনিক পদ্ধতিতে ওমরাহ অনুমতি দেওয়া সৌদির সরকারি নুসুক অ্যাপে যখন রমজানে কোনো ব্যক্তিদ্বিতীয়বারের মতো ওমরাহ পালনের অনুমতি চেয়ে আবেদন করেন তখন একটি বার্তা ভেসে ওঠে। এতে লেখা থাকে, “অনুমতি প্রদান ব্যর্থ হয়েছে। সবাইকে সুযোগ দিতে রমজানে দ্বিতীয়বার কেউ ওমরাহ করতে পারবেন না।

আরও পড়ুন  কুয়েত সরকারের পক্ষ থেকে অবৈধ প্রবাসীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা

উল্লেখ্য,বিদেশি মুসল্লিরা যেন নির্বিঘ্নে এবং সহজে ওমরাহ পালন করতে পারেন সেজন্যও বিভিন্ন উদ্যোগ নিয়েছেদেশটি। এর অংশ হিসেবে ভিজিট ও পর্যটন ভিসাধারীদেরও ওমরাহ পালনের সুযোগ রাখা হয়েছে। এছাড়া এইভিসাধারীরা মদিনার রওজা শরীফেও যেতে পারবেন। এজন্য তাদের অনলাইনের মাধ্যমে অনুমতি নিতে হবে।

 

শেয়ার করুন:

Recommended For You