লক্ষ্মীপুর জেলা জুড়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে লক্ষ্মীপুর জেলা ব্যাপি নানা আয়োজন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার (১৭ মার্চ) সকালে জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য  গোলাম ফারুক পিংকু ও  সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি,জেলা প্রশাসক সুরাইয়া জাহান, পুলিশ সুপার মো. তারেক বিন রশিদ,  লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতারা। পরে কালেক্টর ভবনে আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এদিকে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রায়পুরেও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন করা হয়েছে। রবিবার সকালে (১৭ মার্চ) উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও সাংবাদিকদের অংশগ্রহণে জাতির পিতার জন্মদিন এবং ‘জাতীয় শিশু দিবস’ উদযাপন করে উপজেলা প্রশাসন।
এছাড়াও রায়পুরের সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান এবং প্রায় ৩’শ শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। রাষ্ট্রীয়ভাবে পালিত নানা কর্মসূচির মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এবং আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করে।
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামী লীগসহ সহযোগি সংগঠন। দিনব্যাপী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন এর সভাপতিত্বে ও এটিও হাবিবুর রহমান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, এসিল্যান্ড মনিরা খাতুন, ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া,মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল হক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মইনুল ইসলাম ,পিআইও আশিকুর রহমান প্রমুখ ।
শেয়ার করুন:

Recommended For You