কুষ্টিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা প্রদান

কুষ্টিয়ার ভেড়ামারায় সম্প্রতি ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৫০০ কৃষক পরিবারের মাঝে ঈদ উপহার, খাদ্য সামগ্রী, বস্ত্র ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে ভেড়ামারা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার মাধবপুর দাখিল মাদ্রাসার মাঠ প্রাঙ্গনে উক্ত সহায়তা বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ (এমপি)। এ সময় আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া-২(মিরপুর-ভেড়ামারা) আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: এহেতেশাম রেজা, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম চুনু, ভেড়ামারা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলম জাকারিয়া টিপু, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, মিরপুর ও ভেড়ামারা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ।

এছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা ও জেলার প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এ সময় প্রত্যেক পরিবারকে চাল ২০ কেজি, সয়াবিন তেল এক লিটার, ছোলা এক কেজি, মসুরের ডাল এক কেজি, লবণ আধা কেজি, আলু দুই কেজি, সেমাই এক কেজি, চিনি আধা কেজি, খেজুর আধা কেজি ও নগদ দুই হাজার টাকা প্রদান করা হয়। এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই দিনের মধ্যে সেই তদন্ত কমিটি রিপোর্ট দেওয়ার কথা জানিয়েছেন কুষ্টিয়া জেলা প্রশাসক এহতেশাম রেজা।

উল্লেখ্য, গত ১০ মার্চ রোববার বেলা ১১টার সময় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রাইটা পাথরঘাটা এলাকার একটি পানের বরজ থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে একের পর এক বরজ পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়দের বরাত দিয়ে সেই সময় ফায়ার সার্ভিস এবং পুলিশ বলছে এই আগুন প্রায় সাড়ে তিনবর্গ কিলোমিটার এলাকার প্রায় চার হাজার একর পানের বরজ, কলার বাগান, পাকা গম সহ আবাদি ফসল এবং প্রায় ১০টি বাড়ি পুড়ে যায়। সঠিকভাবে নির্নয় না করা গেলেও স্থানীয় দের দেয়া তথ্য মতে, আগুনে তাদের কয়েকশত কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে।

শেয়ার করুন:

Recommended For You