স্বাস্থ্য বিভাগের অভিযান : দুই প্রতিষ্ঠানকে অর্ধলক্ষ টাকা জরিমানা 

ফেনীতে স্বাস্থ্য বিভাগের অভিযানে দুই প্রতিষ্ঠানকে অর্ধলক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে শহরের বিভিন্ন হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান চালানো হয়।
এসময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্যাথলজি, এক্সরে, বর্জ্য ব্যবস্থাপনাসহ অন্যান্য  অনিয়মের কারণে সোনালী ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।
একই সঙ্গে এপোলো হাসপাতালকে বিভিন্ন অনিয়মের কারণে অস্ত্রোপচার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয় এবং ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অত্র প্রতিষ্ঠানকে অনধিক ৩০ দিনের মধ্যে যাবতীয় অনিয়ম সংশোধনের জন্য নির্দেশ দেওয়া হয়।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএসআর মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযানে আরও উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার, ডা.মির্জা মিনহাজুল ইসলাম এবং ডা. মো. রাশেদুল হাসান প্রমূখ।
এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক অনিবন্ধিত, লাইসেন্স বিহীন বিভিন্ন ক্লিনিক, হাসপাতাল, ডায়াগনস্টিক, ব্লাড ব্যাংক প্রতিষ্ঠানে এ অভিযান চলমান থাকবে।
শেয়ার করুন:

Recommended For You