ইজতেমায় জুম্মার নামাজ আদায় করলেন হাজার হাজার মুসল্লি

সাতক্ষীরায় জেলা ইজতেমায় ময়দানে জুম্মার নামাজ আদায় করলেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি। দ্বীনিশিক্ষা মহান আল্লাহর নৈকট্য লাভের আশায় দেশের অগ্রগতি ও শান্তি কামনায় জেলা ইজতেমায় অংশগ্রহণ করেছে দুর-দুরান্ত থেকে আসা হাজারও মানুষ। 

শুক্রবার (৮ মার্চ) দুপুরে ইজতেমা ময়দানে জুম্মার নামাজে ইমামতি করেন হাফেজ মাওলানা মো. রফিকুল ইসলাম। নামাজ শেষে বায়ান করেন মালয়েশিয়ার ইমাম মাওলানা ইকরাম। বাংলা সুরা করেন আব্দুল মান্নান। বৃহস্পতিবার ( ৭ মার্চ )সাতক্ষীরা বাঁকাল স্কুল মাঠে ফজরের নামাজের পরে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ৩ দিন ব্যাপী জেলা ইজতেমা। আগামীকাল আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই ইজতেমার কার্যক্রম।

প্রতিদিন আম বায়ান শেষে তাসবিহ,কুরআন তেলাওয়াত ও তালিম করা হয়।হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিদের সেখানে ওযু, গোসল, নামাজের স্থান ও থাকার জায়গা ব্যবস্থা করা হয়েছে। সেখানে ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র জুম্মার নামাজ আদায় করেন। মুসলিম উম্মাহর ঐক্য শান্তি দেশের অগ্রগতি ও শান্তি কামনা করে সকলের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। ৭ মার্চ তিন দিন ব্যাপী জেলা ইজতেমায় প্রথম দিন থেকে জেলা ও জেলার বাহিরে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ আসতে শুরু করে।শুক্রবার জুম্মার নামাজে প্রায় ১৫ থেকে ২০ হাজার ধর্মপ্রাণ মানুষের আগমন ঘটে।

মহান আল্লাহ তা’য়ালার নৈকট্য লাভ ও দ্বীনের দাওয়াত মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য ইজতেমার আয়োজন করা হয়েছে। বিভিন্ন জেলা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা সমবেত হচ্ছে সাতক্ষীরা জেলা ইজতেমায়।আগামীকাল শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে জেলা ইজতেমার এবারের পর্ব সমাপ্ত করা হবে।

শেয়ার করুন:

Recommended For You