কক্সবাজারে শুরু হলো তিনদিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা

কক্সবাজারে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থার তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের উদ্যোগে শুরু হয়েছে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মধ্যে প্রশিক্ষন ভাতার চেক বিতরণ ও নারী উদ্যোক্তা মেলা।
বুধবার (০৬ মার্চ) বিকেলে পাবলিক লাইব্রেরীর শহিদ দৌলত ময়দানে তিনদিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রভাষ চন্দ্র রায়।
সাবেক সংসদ সদস্য ও জাতীয় জাতীয় মহিলা সংস্থার জেলা চেয়ারম্যান কানিজ ফাতেমা আহমেদের সভাপতিত্বে এতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফৌজিয়া সিদ্দিকা, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক সুব্রত বিশ্বাস,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, প্রকল্প প্রশিক্ষক ফরিদা ইয়াসমিন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো মুজিবুল ইসলাম বক্তব্য রাখেন।
পরে বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইনার,ই-কমার্সসহ পাঁচটি ট্রেন্ডে ৩০০জন প্রশিক্ষনার্থীদের মধ্যে ত্রিশ লক্ষ টাকার প্রশিক্ষন ভাতার চেক  বিতরণ করা হয়। মেলায় জেলার বিভিন্ন অঞ্চলের নারী উদ্যোক্তার  গ্রামীণ হস্তজাত শিল্পসহ বিভিন্ন বিষয়ের ত্রিশটি স্টল স্থান পায়। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। এ মেলা পাশাপাশি পরিবেশিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
শেয়ার করুন:

Recommended For You