জাতীয় ডেন্টিস দিবসে ফেনীতে শোভাযাত্রা ও আলোচনা সভা 

’বিডিএস নয় তো ডেন্টিস নয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় ডেন্টিস দিবসে ফেনীতে বর্নাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ মার্চ) সকালে ফেনী জেলা ডেন্টাল এসোসিয়েশনের আয়োজনে বর্নাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডা. সাজ্জাদ হোসেন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ফেনী জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার, বিশেষ অতিথি ছিলেন ফেনীর সিভিল সার্জন ডা. শিহাব উদ্দিন। ডেন্টিস্ট ডা. মশিউর রহমানের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডেন্টিস্ট ডা. আকতার হোসেন তানসেন, সাংবাদিক রবিউল হক রবি।
ডেন্টিস্ট ডা. জুম্মাতুল হোসেনেয়ারা দিশার সঞ্চালনায় ফেনীতে কর্মরত বিভিন্ন পর্যায়ের ডেন্টিস্টরা অংশগ্রহণ করেন।
বিশেষ অতিথি সিভিল সার্জন ডা. শিহাব উদ্দিন বলেন, সরকারের বিএমডিসি নিবন্ধিত বিডিএস ডিগ্রিধারীদের কাছে গিয়ে চিকিৎসা নিলে কেউ প্রতারিত হওয়ার সুযোগ নেই। এ জন্য বিএমডিসি নিবন্ধিত চিকিৎসকদের সাধারণ মানুষের সাথে মিশে গিয়ে সচেতনতা তৈরি করতে হবে। যাতে সাধারণ মানুষ যেন ভালো মন্দ বুঝতে পারে।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার বলেন, সারা পৃথিবীর যেকোন দেশ থেকে বাংলাদেশে ডেন্টাল চিকিৎসা স্বয়ং সম্পন্ন, সফল ও সহজলভ্য তাই অনেক প্রবাসী প্রবাস থেকে দেশে এসে দাঁতের চিকিৎসা করে থাকে। দাঁতের সমস্যা নিয়ে বিডিএস ডিগ্রিধারীদের কাছে চিকিৎসার জন্য আসলে সঠিক চিকিৎসা পাওয়া যাবে। শেষে অনুষ্ঠানে কেক কেটে ডেন্টিস্ট দিবস উদযাপন করা হয়।
শেয়ার করুন:

Recommended For You