সাবেক কাউন্সিলরের বিরুদ্ধে বাড়ি দখলের চেষ্টার অভিযোগ

সাভারে অসহায় এক পরিবারের বাড়ি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে পৌরসভার সাবেক কাউন্সিলর আয়নাল হক গেদুর বিরুদ্ধে। এ ঘটনায় ৯৯৯-এ কল করে পুলিশের সহযোগিতা নেন ভুক্তভোগী। মঙ্গলবার (০৫ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাজহারুল ইসলাম। বাড়ি রক্ষা ও পরিবারের নিরাপত্তা চেয়ে সাভার মডেল থানায় সাধারণ ডায়রি দায়ের করেন ভুক্তভোগী ইভান ইবনে আসাদ।
অভিযুক্তরা হলেন, সাভার পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আনন্দপুর এলাকার মৃত হযরত আলীর ছেলে আয়নাল হক ওরফে গেদু (৬১), আয়নাল হকের ছেলে রাজীব হোসেন(৩৬), ইমন(২১) ও আঁখি। এছাড়াও অজ্ঞাত সহযোগীদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।
সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, পৈত্রিক পাঁচ শতাংশ সম্পত্তিতে ভুক্তভোগী, তার স্ত্রী এবং সন্তানদের নিয়ে বসবাস করে আসছেন। এই সম্পত্তি নিয়ে আদালতে দেওয়ানী মামলা (মামলা নং – ২৪২/২৩) চলমান রয়েছে। তবে দীর্ঘদিন ধরে এই সম্পত্তি দখলের পায়তারা করে আসছেন আয়নাল হক। রোববার বার দুপুর ২টার দিকে ভুক্তভোগীর বাসার রুমের তালা ভেঙ্গে ক্ষতি সাধন করেন অভিযুক্তরা। তাদের বাধা দিলে ভীতি প্রদর্শন ও হত্যার হুমকি দেয় আয়নাল হকের লোকজন।
ভুক্তভোগী ইভান ইবনে আসাদ জানান, গত বছরের ৩০ আগস্ট বাড়ীটি দখল করে সাইনবোর্ড লাগানোর চেষ্টা করেন আয়নাল হক ওরফে গেদু কবিরাজ। এ ঘটনায় সাভার মডেল থানায় ইভান ইবনে আসাদ একটি দায়ের করেন। একই দিনে ভুক্তভোগী ও তার স্ত্রী ফাতেমা জেসমিনকে মারধরের ঘটনায় আয়নাল হক ওরফে গেদু কবিরাজ, তার ছেলে রাজীব হোসেনসহ  আরো ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়। বর্তমানে মামলাটি চলমান থাকলেও পুনরায় বাড়িতে দখলের চেষ্টা করছেন আসামিরা।
ভুক্তভোগীর বাবা আসাদুর রহমান এরশাদ বলেন, আমার মা ঢাকা কালেক্টরির ১৭৪৪ নং তৌজিভক্ত  আনন্দপুর মৌজার ১১৫ নং খতিয়ানের এসএ – ১৮২ নং দাগ, আরএস-১৭২ নং দাগের ৫ শতাংশ সম্পত্তি সাভার সাব-রেজিস্ট্রি অফিসে ১২৯৫২নং দলিলের মাধ্যমে ১৯৯৬ সালে লিখে দেন। দীর্ঘদিন আমি প্রবাসে থাকায় আমার স্ত্রী খোদেজা বেগম পরকীয়ার লিপ্ত হওয়ায় আমি প্রবাসেই থেকে যাই। আমার ছেলে ইভান ওই সম্পত্তিতে বসবাস করে আসছে। তবে দেশে এসে জানতে পারি আমার সাবেক স্ত্রী খোদেজা জাল দলিলের মাধ্যমে এই সম্পত্তি তার চাচাত ভাই আয়নাল হক গেদুর মাধ্যমে দখলের চেষ্টা করছেন।
এ বিষয়ে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে আয়নাল হক ওরফে গেদু বলেন, বাড়িটা আমার ক্রয়কৃত সম্পত্তি। এ ব্যাপারে সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, ঘটনা তদন্তের পর দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
শেয়ার করুন:

Recommended For You