চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযান, নকল তেল জব্দ

চুয়াডাঙ্গায় বিভিন্ন নামি দামি কোম্পানির নকল তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জব্দ করা বিপুল পরিমাণ পন্য নষ্ট করা হয়েছে এবং ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে নকল পণ্যের সরবরাহকারিকে। মঙ্গলবার (০৫ মার্চ) চুয়াডাঙ্গা শহরের শ্যাকড়াতলা পাড়ায় এ অভিযান চালানো হয়।
চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরেব সহকারি পরিচালক সজল আহমেদ জানান,  সদরের নীলমণিগঞ্জ বাজারে নকল প্যারাসুট তেল, জনসন ও কুমারিকা তেলসহ বিভিন্ন নকল ভেজাল পণ্য দোকানে সাপ্লাই দেয়া হচ্ছে বলে খবর পাওয়া যায়। তৎক্ষনাৎ সেখানে অভিযানে নকল ভেজাল বিভিন্ন পণ্যসহ একজনকে হাতেনাতে ধরা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্যমতে শেকড়াতলা মোড়ে মুল ডিলার জানিফ হাসানের বাসায় অভিযান পরিচালনা করা হয়।
জিজ্ঞাসাবাদে নকল ভেজাল পণ্য বিক্রয়ের কথা স্বীকার করেন তিনি। এই অপরাধে নকল ভেজাল পণ্যের ডিলার জানিফ হাসানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ৩০ হাজার  জরিমানা করা হয়। তিনি আরও জানান, জরিমানার শেষ পর্বে জব্দকৃত নকল ভেজাল প্যারাসুট তেল, জনসন ও কুমারিকা তেলসহ অন্যান্য নকল পণ্য জনসম্মুখে নষ্ট করা হয়। এসময় অভিযানে সহযোগিতা করেছেন এস আই হাসানের নেতৃত্বে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি টিম।
শেয়ার করুন:

Recommended For You