ক্যান্সার কর্নারের দাবিতে মানববন্ধন

নওগাঁর পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ক্যান্সার কর্নার নির্মানের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নো-ক্যান্সার পেশেন্ট হেল্প সেন্টার ও ইম্প্রেশন ফাউন্ডেশনের উদ্যোগে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন চলে।
নো-ক্যান্সার পেশেন্ট হেল্প সেন্টার এর প্রতিষ্ঠাতা সাকিল রাব্বানী’র নেতৃত্বে মানববন্ধনে কৃষক, ছাত্র, ক্ষুদ্র-নৃ গোষ্ঠি এবং সাধারণ জনসাধারণ অংশ নেন।এসময় মানববন্ধনে বক্তারা বলেন – মরনঘাতি ক্যান্সার রোগের যদি প্রাথমিক চিকিতসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে হয় তাহলে রোগীরা তাদের রোগ প্রতিরোধে বিশেষ সহযোগিতা পাবে। পত্নীতলা উপজেলায় প্রাথমিক এবং শনাক্তকারী মোট ১৭৬০জন ক্যান্সার রোগি রয়েছে।
রোগিদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে উপজেলায় ক্যান্সার কর্নার নির্মান হলে প্রাথমিকভাবে তারা উপকৃত হবে। তাই ক্যান্সার চিকিতসাসেবা নিশ্চিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি ক্যান্সার কর্নার নির্মান করার জোর দাবি জানান জনসাধারন। মনববন্ধনে অন্যানের মধ্যে আদিবাসি নেতা নরেন পাহান, কৃষক নেতা মোখলেসুর রহমান, সংগঠনের সদস্য রাশেদ রানা সহ ভুক্তভোগি ক্যান্সার রোগী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।
শেয়ার করুন:

Recommended For You