ভৈরবে চিত্র শিল্পী মোহাম্মদ রবিন এর একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত 

কিশোরগঞ্জের ভৈরবে চিত্র শিল্পী মোহাম্মদ রবিন এর তৃতীয় একক চিত্র প্রদর্শনী ‘প্রাণ ও প্রকৃতি ‘ অনুষ্ঠিত হয়েছে। (২৮ ফেব্রুয়ারি)বুধবার সন্ধায় উপজেলার বঙ্গবন্ধু হল রুমে উদ্বোধক হিসেবে চিত্র প্রদর্শনীটি উদ্বোধন করেন শিল্পাচার্য জয়নুল আবেদীন এর ছেলে শিল্পযোদ্ধা প্রকৌশলী ময়নুল আবেদীন। এই চিত্র প্রদর্শনী আগামী শুক্রবার পর্যন্ত প্রদর্শিত হবে।
ভৈরব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ এর সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খান। বিশেষ অতিথি ছিলেন, শিশুবিদ, শিশু সংগঠক ও লেখক অধ্যাপক শরীফ উদ্দিন আহমেদ ও মুখ্য আলোচক ছিলেন, অধ্যক্ষ  মাসছুল আলম আজাদ। প্রদর্শনীতে শিল্পীর ‘প্রাণ ও প্রকৃতি ‘ নানান অনুভূতির সমন্বয়ে অর্ধশতাধিক চিত্রকর্ম প্রদর্শিত হয়েছে।
নিজের চিত্র কর্মের প্রদর্শনীর ব্যাপারে মোহাম্মদ রবিন বলেন, একজন শিল্পী হিসেবে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি আমার চিত্রপটে প্রকৃতি তুলে ধরতে, যেখানে একাধারে উঠে আসে সাগরের নীল জলরাশি থেকে শুরু করে প্রকৃতির অপরূপ সৌন্দর্যে মাখা সূর্যাস্ত এবং সূর্যোদয়। পাশাপাশি, শহুরে জীবনের দৈনন্দিন দৃশ্য, ফুলের বাগান এবং মনের সকল ভাবনা তুলির ছোঁয়ায় আনার প্রচেষ্টা থাকে আমার প্রতিটি ছবিতে। আমার প্রতিটি চিত্রকর্মের অনুপ্রেরণা কাজ করে আমার ভ্রমণকালীন সময়ে পৃথিবীর নানা প্রান্তে দেখা বিভিন্ন অপরূপ দৃশ্য ও ধারণকৃত চিত্র হতে। এছাড়া অনুষ্ঠান শেষে ভৈরব এর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা চারটি বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অংশ নেওয়া ১ম, ২য় ও ৩য় মোট ১২ জন শিক্ষার্থীর মাঝে পুরষ্কার তুলে দেন অতিথিরা।
শেয়ার করুন:

Recommended For You