মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতি থেকে গোলাম মাওলা বহিস্কার

মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতির সাবেক সভাপতিকে গঠণতন্ত্র বিরোধী কার্যকলাপ ও স্বেচ্ছাচারিতার কারণে মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতি থেকে গোলাম মাওলা আকন্দকে বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার(২৯ ফ্রেব্রুয়ারি ) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন সংগঠনের সহ-সভাপতি খালেদুর রহমান বেলাল খান ও সাধারণ সম্পাদক এম.আর মুতর্জা। এর আগে (২৭ ফেব্রুয়ারি)সংগঠনের এক জরুরী সভায় গোলাম মাওলাকে গঠনন্ত্র পরিপন্থি কাজ করায় বহিস্কার করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সাবেক সভাপতি গোলাম মাওলা আকন্দ সংগঠনের পরিপন্থি কার্যকলাপে জড়িত হওয়া, স্বেচ্ছাচারিতা ও গঠনতন্ত্র পরিপন্থি কাজ করে সম্প্রতি একটি পকেট কমিটি গঠন করে। যার ফলে গেলো (২৭ফেব্এরুয়ারি ) এক জরুরী সভায় সমিতির গঠণতন্ত্রের ১৩ (ছ) উপধারা মোতাবেক পরপর ৩ বার নিজেকে সভাপতি দাবী করায় তাকে সভাপতির পদসহ সাধারণ সদস্য পদ হতে বহিস্কার করা হয়। একই সাথে তার গঠিত কমিটিকে সম্পূর্ণ অবৈধ ঘোষণা করা হয়।

এ ব্যাপারে সংগঠনের সাধারণ সম্পাদক এম.আর মুতর্জা বলেন, গোলাম মাওলা আকন্দ সম্পূর্ণ বেআইনীভাবে নিজেকে সভাপতি দাবী করে একটি পকেট কমিটি ঘোষণা করেছে। যা সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থি।তাই তাকেসহ গঠিত কমিটি অবৈধ ঘোষণা করা হয়েছে। তিনি যাতে কোথাও কমিটির পরিচয় নিতে না পারে, সে বিষয় সকল সদস্য সোচ্চার রয়েছে। আগামীতে সকল সাধারণ সদস্যদের নিয়ে গঠনতান্ত্রিক উপায়ে বৈধ কমিটি ঘোষণা করা হবে।

উল্লেখ্য যে, অত্র সমিতির ১৩ (ছ) উপধারা মোতাবেক কার্য-নির্বাহী কমিটির পদে কোন কর্মকর্তা পরপর দুই বার প্রার্থী হতে পারবেন না। কিন্তু তিনি তৃতীয় মেয়াদে নিজেকে পুনরায় সুকৌশলে উক্ত পদে সভাপতি হিসেবে ঘোষণা করেছেন। যা সম্পূর্ণ বেআইনী এবং সংগঠনের গঠনতন্ত্রের পরিপন্থি।

 

শেয়ার করুন:

Recommended For You