শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা সরকারের নিষ্ঠুরতার বহিঃপ্রকাশ : মির্জা ফখরুল

গণতন্ত্র মঞ্চের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি হামলার ঘটনাকে ‘দখলদার সরকারের চরম নিষ্ঠুরতার বহিঃপ্রকাশ’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল বুধবার দুপুরে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক ‘লোপাট’ ও অর্থ পাচারের প্রতিবাদে সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিল রাজধানীর জিরো পয়েন্টের কাছে পুলিশের লাঠিচার্জে কর্মসূচি পণ্ড হয়ে যায়। এ সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ বেশ কিছু নেতা-কর্মী আহত হন।

সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জের ঘটনায় বুধবার রাতে এক বিবৃতিতে এই মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর দখলদার আওয়ামী শাসকগোষ্ঠী মানুষের ভোটের অধিকার ও গণতান্ত্রিক অধিকারগুলো ক্ষুন্ন করে জনগণসহ বিরোধী দলগুলোর ওপর আরও তীব্র মাত্রায় দমনপীড়ন চালাচ্ছে। চরম নির্মম নিষ্ঠুরতা দেখাচ্ছে। আজকে (বুধবার) আরও একটি নির্মমতার বহিঃপ্রকাশ ঘটলো গণতন্ত্র মঞ্চের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের বর্বরোচিত হামলার মাধ্যমে। এতে গণতন্ত্র মঞ্চের নেতা জোনায়েদ সাকিসহ ৫০ জনের বেশি নেতা-কর্মীকে আহত করা হয়েছে এবং একজন নেতাকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা স্বাধীন দেশের নাগরিক হয়েও আওয়ামী অবৈধ সরকারের ভয়াবহ দুঃশাসনে এখন পরাধীন। আইন-শৃঙ্খলা বাহিনীর হাত থেকে রেহাই পেতে সাধারণ মানুষ কোথাও আশ্রয় খুঁজে পাচ্ছে না। তবে আমরা বিশ্বাস করি, জনগণের শক্তির কাছে অবৈধ আওয়ামী শাসক গোষ্ঠীকে অচিরেই মাথানত করতে হবে।

 

শেয়ার করুন:

Recommended For You