কোটি টাকার ভারতীয় শাড়িসহ ২ জন আটক

কিশোরগঞ্জের ভৈরব থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা ৯৪ বস্তা ভারতীয় শাড়িসহ দুইজনকে আটক করেছে ভৈরব থানা পুলিশ। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর রাতে পৌর শহরের নিউটাউন মোড়ের ঢাকা-সিলেট মহাসড়ক থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো-  পিরোজপুরের ভান্ডারিয়া থানার গৌরীপুর আদর্শগ্রামের সেলিম হাওলাদারের ছেলে মো. আলামিন হাওলাদার (৪০) ও সুনামগঞ্জ জেলার সদর  এলাকার মাইজবাড়ী পূর্বপাড়া এলাকার মৃত সফর আলীর ছেলে মো. আক্তার হোসেন (২২)।
থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ২৮ ফেব্রুয়ারি বুধবার রাতে পৌর শহরের নিউটাউন ওয়ালটন শো-রুমের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে বিশেষ অভিযান পরিচালনা করে মেট্রো-ন-১৩-৩১৮৮ কার্ভাড ভ্যান আটক করে। এসময় গাড়িতে থাকা আল আমিন ও আক্তার হোসেনকে আটক করতে পারলেও রেজা (৪৮) ও মতি (৫২) নামের দুইজন ব্যক্তি কৌশলে পালিয়ে যায়। আটকের পর তাদের সাথে থাকা কাভার্ড ভ্যান তল্লাসী করে ৯৪ বস্তা ভারতীয় শাড়ি উদ্ধার করে জব্দ করা হয়।
এ বিষয়ে ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. (ওসি) সফিকুল ইসলাম বলেন, পবিত্র ইদুল ফিতর উপলক্ষে চোরাচালানকারিরা সক্রিয় রয়েছে। বিশেষ অভিযানে দুই জনকে আটক করা হয়েছে। তাদের সাথে থাকা কভার্ড ভ্যানে প্রায় ৯৪ বস্তায় ৩ হাজার ৩ শ ৫০ পিস শাড়ি পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১ কোটি টাকা। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ভারতীয় তৈরী পণ্য চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে এনে দেশের বিভিন্নস্থানে পাইকারী ও খুচরা বিক্রয় করেন।
শেয়ার করুন:

Recommended For You