লক্ষ্মীপুরের মিরাজ রিহ্যাবের পরিচালক পদে

আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশনের (রিহ্যাব) পরিচালনা পর্ষদের নির্বাচন চলছে। রাজধানীর খামার বাড়িতে কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশে (কেআইবি) মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হয়েছে ভোট গ্রহণ।
নির্বাচনে পরিচালক পদে হ্যারিটেজ হাউজিং ও কেন্দ্রীয় আওয়ামীলীগ যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য মিরাজ মুক্তাদির বাহাদুর নির্বাচিত হয়েছেন। তিনি ২৯ জন নির্বাচিত পরিচালকের মধ্যে ১০তম হয়েছেন। তার প্রাপ্ত ভোট ১৯৭ । মিরাজ মুক্তাদির বাহাদুর হেরিটেজ রিয়েল স্টেট, হেরিটেজ ট্যুরস এন্ড ট্যুরিজম এবং হেরিটেজ ফুড এর কর্নধর। তার পৈত্রিক নিবাস লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার চর মোহনা ইউনিয়নে।স্থানীয়ভাবে তিনি একজন সমাজসেবী ও রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তিত্ব।
বিকেল ৩টা পর্যন্ত ৩৬৮ জন ভোট দিয়েছেন। সংগঠনটির ২০২৪-২৬ মেয়াদি দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর ফলাফল ঘোষণা করা হবে। দীর্ঘ প্রায় এক যুগ পর অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচন।তবে নির্বাচনের আগের দিনও ভোট সু্ষ্ঠু হবে কিনা তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল বেশিরভাগ প্রার্থীর মধ্যে। পরিচালক পদে বিজয়ী মিরাজ মুক্তাদির বাহাদুর বলেন, ব্যবসায়ীরা আমার উপর আস্থা রেখেছেন। বাকীটা আল্লাহর রহমত।আবাসন খাতে দৃশ্যমান উন্নয়নে বদলে দিতে চাই রিহ্যাব এর ভবিষ্যত। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুব্রত কুমার দে বলেন সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানে সব আয়োজন করা হয়েছে।
রিহ্যাব সূত্রে জানা যায়, সংগঠনটির আগামী পরিচালনা পর্ষদ নির্বাচনে ২৯ জন পরিচালককে নির্বাচিত করতে ৪৭৬ জন ভোটার ভোট দিয়েছেন। নির্বাচনে চারটি প্যানেলে পরিচালক পদে লড়ছেন ৯৩ জন প্রার্থী। প্যানেলগুলোর মধ্যে আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন রিহ্যাবের সাবেক সাধারণ সম্পাদক ও জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ওয়াহিদুজ্জামান।
এছাড়া অন্য তিনটি প্যানেলের মধ্যে সেঞ্চুরি রিয়েলটির চেয়ারম্যান এম জি আর নাসির মজুমদারের নেতৃত্বে রয়েছে ডেভেলপারস ফোরাম, রিহ্যাবের সাবেক সহসভাপতি নজরুল ইসলামের নেতৃত্বে নবজাগরণ প্যানেল এবং সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও হামিদ রিয়েল এস্টেট কনস্ট্রাকশনের এমডি ইন্তেখাবুল হামিদের নেতৃত্ব অংশ নিচ্ছে জয় ধারা প্যানেল। এর মধ্যে আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ ও জয় ধারা প্যানেল সব পদে প্রতিদ্বন্দ্বিতা করছে। তবে ডেভেলপারস ফোরাম ও নবজাগরণ প্যানেল ১০ ও ১৯ জন করে প্রার্থী দিয়েছে; চট্টগ্রামে তাদের কোনো প্রার্থী নেই। রিহ্যাবের পরিচালনা পর্ষদ নির্বাচনে ২৯ পরিচালক পদের মধ্যে ঢাকায় ২৬টির বিপরীতে প্রার্থী হয়েছিলেন ৮৬ জন। আর চট্টগ্রামে ৩টি পদের বিপরীতে ভোটে লড়েছেন ৭ জন।
শেয়ার করুন:

Recommended For You