নোয়াখালীতে বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত

‘প্রত্যাগত অভিবাসী, ফিরে এলেও পাশে আছি’ এই প্রতিপাদ্যে নোয়াখালীতে বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিদেশ ফেরত বিভিন্ন পেশার কর্মীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন, ওয়েলফেয়ার সেন্টার, ওয়েজ অনার্স কল্যাণ বোর্ড, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মুফিদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

সেমিনারে  ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ-পরিচালক (কল্যাণ) শরিফুল ইসলাম, নোয়াখালী ওয়েলফেয়ার সেন্টার সহকারী পরিচালক খুরশীদ আলম, জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক আবু ছালেক,  নোয়াখালী কলেজের সাবেক অধ্যক্ষ কাজী মোহাম্মদ রফিকুল্লাহ, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মানস মন্ডল, নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বিদেশ ফেরত প্রবাসীদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা, পরামর্শ, প্রশিক্ষণ এবং পুনরায় কর্মসংস্থানের জন্য আমরা কাজ করে যাচ্ছি। সরকারের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদানসহ স্বল্প খরচে বিদেশ গমন, আর্থিক সুবিধাসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করাই আমাদের মূল লক্ষ্য। বিদেশ গমন ও এর পরবর্তী সব ধরনের সুযোগ-সুবিধা ও পরামর্শের জন্য আমরা সব সময় আপনাদের পাশে আছি। অনুষ্ঠানে প্রত্যাগত অভিবাসী কর্মীরা, জেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, প্রবাসী কল্যাণ ব্যাংক, আইওএম বাংলাদেশ এবং এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You