প্রথমবারের মতো সৌদিতে আন্তর্জাতিক রুটে বাস চালু 

প্রথমবারের মতো আন্তর্জাতিক রুটে বাস চালু করলো সৌদি আরব। সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে ওমানের রাজধানী মাস্কাট পর্যন্ত এ যাত্রী সেবা চালু থাকবে। এই আন্তর্জাতিক রুটের বাসটির নাম আল খানজারি যা কোয়ার্টার রোডের মধ্য দিয়ে দুটি দেশকে সংযুক্ত করবে। 

আল খানজারি পরিবহনের মালিক রশিদ আল খানজারি জানান, বাসটি প্রতিদিন মাস্কাট থেকে সকাল ৬ টায় এবং রিয়াদ (আজিজিয়া এলাকা) থেকে বিকাল ৫ টায় যাত্রী নিয়ে যাত্রা শুরু করবে। রিয়াদ থেকে মাস্কাট পর্যন্ত যেতে ১৮ থেকে ২০ ঘন্টা সময় লাগবে। সীমান্তে বিভিন্ন আনুষ্ঠানিকতার জন্য সময় থাকবে। যাত্রীদের চাহিদা অনুযায়ী রিয়াদ থেকে সময় নির্ধারণ করা হবে ।

সূত্র জানায়, ওমানে এই বাস রুটের তিনটি স্টপেজ থাকবে, যথাক্রমে: রুই, নিজওয়া এবং ইব্রি। এবং সৌদি আরবে শুধুমাত্র দাম্মামে থামবে,বাসটি দাম্মাম হয়ে রাজধানী বিয়াদে যাবে। ফেব্রুয়ারি মাসের শেষ পর্যন্ত ওয়ানওয়ে রুটের ভাড়া ২৫০ রিয়াল ৷ এর পরে,ভাড়া হবে ৩৫০ রিয়াল পর্যন্ত। সৌদি কর্তৃপক্ষ বাসে ন্যূনতম ২৫ জন যাত্রী থাকবে বলে জানিয়েছে ।

এই বাসের মাধ্যমে প্রবাসীরা ওমানে যেতে ভিসা পাবেন, এছাড়াও কিছু নাগরিকের জন্য অন-অ্যারাইভাল ভিসা ব্যবস্থা চালু থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ।

শেয়ার করুন:

Recommended For You