১২০ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি

স্মার্ট পুলিশ তৈরি করতে মেধাবী ও যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। পুলিশের চাকরি পেতে কোনো টাকা পয়সা লাগে না। সন্তানের চাকরির জন্য কোনো পিতার জমিজমা বিক্রি করতে হবে না। মাত্র ১২০ টাকায় কনস্টেবল পদে পুলিশে চাকরি দেওয়া হবে।
ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এ কথা জানান।  তিনি বলেন, সেবার ব্রতে চাকুরী’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৮ মার্চ ঠাকুরগাঁও পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে টিআরসি (ট্রেইনি রিক্রুট কনস্টেবল) বা পুলিশ কনস্টেবল রিক্রুটমেন্ট নিয়োগ পরিক্ষা। নিয়োগের সময় অনেকে প্রতারণার শিকার হন। চাকরির জন্য দালাল ধরেন। অনেক সময় দেখা যায় চাকরি দেয়ার কথা বলে দালালেরা ১০ জন প্রার্থীর কাছ থেকে টাকা গ্রহণ করে। তাদের মধ্যে যোগ্যতার ভিত্তিতে এক/দুইজনের চাকরি হয়ে যায়।
তখন দালালেরা চাকরি দিয়েছি বলে প্রচার করে এবং চুক্তিকৃত টাকা আদায় করে। এ ধরনের প্রতারণার বিষয়ে সচেতন করতে সকলের সহযোগিতা কামনা করেছেন পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক।
সবার প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, বিনা টাকায় পুলিশে নিয়োগের এই বার্তা আপনারা জেলার সব জায়গায় পৌঁছে দিবেন। সরকারি বিধিবিধান অনুযায়ী লাইনে দাঁড়াবেন। কেবল শারীরিকভাবে যোগ্য, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণরাই মেধার ভিত্তিতে চাকরি পাবেন। এজন্য ঘুষ ও কোন প্রকার তদবির লাগবে না। যদি কেউ কোথাও চাকরির জন্য টাকা দাবি করে তাকে পুলিশে ধরিয়ে দিন।
শেয়ার করুন:

Recommended For You