গ্রীণ হেলথ মেডিকেল ফাউন্ডেশন ও অন্বেষণের আয়োজনে বৃত্তি পরীক্ষা সম্পন্ন

গতকাল ১৭ই ফেব্রুয়ারি সিলেটের গোলাপগঞ্জের হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় কলেজ কেন্দ্রে গ্রীণ হেলথ মেডিকেল ফাউন্ডেশন ও অন্বেষণের যৌথ আয়োজনে ২০২৪ মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এই পরীক্ষা। অনুষ্ঠিত ৫০ মার্কের পরীক্ষায় অংশগ্রহণ করে চতুর্থ ও পঞ্চম শ্রেণির সর্বমোট ২০০ শিক্ষার্থী। মোট ১৩ টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে।

পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন মাহমুদুজ্জামান। প্রধান অতিথি ছিলেন ইউকে চেশিয়ার এন্ড নর্থওয়েলস এর আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম। এছাড়াও জকিগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আবু তাহের এবং বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা জায়, শিশুদের মেধা বিকাশে এই বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়। কয়েক বছর ধরে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না, তাই শিক্ষার্থীরা নিজের স্কুলের বাহিরে অন্য কোনো শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা দেওয়ার সুযোগ পাচ্ছে না, এতে করে তাদের সৃজনশীল চিত্তা ও সাহসীকতার প্রশারে বিগ্নতা সৃষ্টি হচ্ছে। এই বৃত্তি পরীক্ষা দেওয়ার মাধ্যমে যেমন শিক্ষার্থীরা প্রতিযোগিতার ক্ষেএ সৃষ্টি করতে পারছে তেমনি তাদের জাগ্রত প্রতিভা সকলের সামনে ফুটিয়ে তুলার সুযোগ পাচ্ছে।

আয়োজকদের আশা  প্রতি বছর এরকম একটি পরীক্ষা আয়োজন করবেন, এজন্য সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষাটি চমৎকার পরিবেশের মধ্যদিয়ে সুন্দর, সুচারু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন:

Recommended For You