ইবি রোটার‍্যাক্ট ক্লাবের সভাপতি দিদারুল, সম্পাদক মোস্তাফিজ

ইসলামী বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাবের ২০২৪-২৫ রোটাবর্ষের নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এতে সভাপতি হিসেবে আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রোটা. দিদারুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে ফোকলার স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রোটা.মোস্তাফিজুর রহমান নির্বাচিত হয়েছেন। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) ২০২৪-২৫ রোটাবর্ষের প্রধান নির্বাচন কমিশনার রোটা. মোজাহিদুল ইসলাম মোর্শেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নির্বাচন পর্যবেক্ষক হিসেবে ক্লাবের উপদেষ্টা প্রফেসর ড. শাহজাহান মন্ডল ও প্রফেসর ড. গফুর গাজী এবং নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রোটা. এস এ এইচ ওয়ালিউল্লাহ এবং রোটা. টি এইচ জাইম উপস্থিত ছিলেন। নবনির্বাচিত সভাপতি- সাধারণ সম্পাদক পরামর্শক্রমে পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। সারা বিশ্বের ন্যায় আগামী ১ জুলাই, ২০২৪ তারিখ রাত ১২টায় স্বয়ংক্রিয়ভাবে দায়িত্বপ্রাপ্ত হবেন।

প্রসঙ্গত, ১৯৬৮ সালে বিশ্বে রোটার‍্যাক্ট ক্লাব প্রতিষ্ঠিত হয়। “সেবার মাধ্যমে বন্ধুত্ব” স্লোগানকে ধারণ করে বিশ্বের ১৯০টির অধিক দেশে কাজ করে যাচ্ছে রোটারী ইন্টারন্যাশনালের যুব সংগঠনটি। ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৯৯২ সালে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি। নেতৃত্ব গঠন, ক্যারিয়ার উন্নয়ন, রক্তদান, পথশিশু ও ছিন্নমূলদের সহযোগিতাসহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রাচীন এই সংগঠনটি।

শেয়ার করুন:

Recommended For You