ফেনীতে প্রথম দিনেই অনুপস্থিত ১৭৮ পরীক্ষার্থী

সারাদেশের ন্যায় ফেনীতেও প্রথম দিনের এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ৩৭টি কেন্দ্রে প্রথম দিনের বাংলা প্রথম পত্র পরীক্ষায় ফেনীতে ১৭৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেনি।
জেলা প্রশাসন সূত্র জানায়, ফেনীতে এসএসসি ও সমমানের পরীক্ষার ৩৭টি কেন্দ্রে ২১ হাজার ২৩০ জন পরীক্ষার্থীর মধ্যে এসএসসিতে ১৫ হাজার ২৬১ জন, দাখিলে ৪ হাজার ৮৯৮ জন ও ভোকেশনালে ১ হাজার ৭১ জন পরীক্ষার্থী অংশ নেয়। এসএসসিতে অনুপস্থিত ছিলো ১০৭ জন, দাখিলে ৬৯ জন, ভোকেশনালে দুইজন সহ মোট অনুপস্থিত ছিলো ১৭৮ জন। কি কারণে এসব শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন থেকে বিরত ছিলো এ বিষয়ে কোন তথ্য জানাতে পারেনি তিনি।
এ প্রসঙ্গে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শফী উল্লাহ জানান, সুন্দর ও সুষ্ঠুভাবে প্রথম দিনের পরীক্ষা গ্রহণ করা হয়েছে। পরীক্ষা চলাকালে কেন্দ্রের সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনী নিয়োজিত ছিল।
এ ব্যাপারে ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, প্রথম দিনের বাংলা প্রথম পত্র পরীক্ষায় ১৭৮ জন অংশগ্রহন করেনি। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছিলো। পরীক্ষা চলাকালে কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা ও লাল পতাকা উত্তোলন করা হয়।
বৃহস্পতিবার বাংলা ১ম পত্র (আবশ্যিক) এর মাধ্যমে শুরু হওয়া পরীক্ষা আগামী ১২ মার্চ শেষ হবে। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৩ মার্চ থেকে ২০ মার্চের মধ্যে।
শেয়ার করুন:

Recommended For You