ইবি উপাচার্যের কার্যালয়ে সংঘটিত ঘটনায় ৫ সদস্য’র তদন্ত কমিটি গঠন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্যের কার্যালয়ে সংঘটিত ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।  

কমিটিকে উপাচার্যের কার্যালয়ে সংঘটিত ঘটনার প্রেক্ষিতে তদন্তপূর্বক পূর্ণাঙ্গ রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুলকে ইসলামকে আহ্বায়ক ও গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. সজীব আলীকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- আইন অনুষদের ডিন অধ্যপক ড. খন্দকার তৌহিদুল আনাম, কেন্দ্রীয় গবেষণাগারের পরিচালক অধ্যাপক ড. আতিকুর রহমান ও খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি উপাচার্যের কার্যালয়ে বহিরাগত ও ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা শিক্ষকদের লাঞ্ছনা ও গালিগালাজ করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে সেদিন দুপুরে মানববন্ধন করে শাপলা ফোরাম। এরপর গতকাল রবিবার শাপলা ফোরামের কার্যনির্বাহী সভার সিদ্ধান্ত অনুযায়ী ২৪ ঘন্টার মধ্যে প্রশাসন দোষীদের বিচার না করলে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

প্রসঙ্গত, এদিকে সোমবার দুপুরে শিক্ষক লাঞ্ছনা, শিক্ষকদের কণ্ঠরোধের প্রচেষ্টা, শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণ ও বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনের উপর নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে সংগঠনের সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রবিউল হোসেনের নেতেৃত্বে প্রায় অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Recommended For You