সঠিক সাইজ অনুযায়ী ইট প্রস্তুত না করায় বিএসটিআই’র জরিমানা

জয়পুরহাটের পাঁচবিবিতে সঠিক সাইজ অনুযায়ী ইট প্রস্তুত না করায়  ইট ভাটার স্বত্বাধিকারীকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন এর সহযোগিতায় বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের প্রতিনিধিগন।  

রবিবার (১১ ফেব্রুয়ারি ) সকাল থেকে দুপুর পযর্ন্ত পাঁচবিবি উপজেলা বিভিন্ন বিভিন্ন ইট ভাটায় এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় অভিযান পরিচালনাকালে বিএসটিআই’র লাইসেন্স না থাকায় ও সঠিক সাইজ অনুযায়ী ইট প্রস্তুত না করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় পাঁচবিবি উপজেলার ভিমপুর এলাকার মেসার্স লিটন ব্রিকস( ব্রান্ড-MLB) এর স্বত্বাধারীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে একই উপজেলার বাগজানা এলাকার মেসার্স আশা ব্রিকস জয়পুরহাটের বৈধ সিএম লাইসেন্স থাকায় ও ইটের সাইজ সঠিক পাওয়ায় ধন্যবাদ প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন উপজেলা প্রশাসকের বিজ্ঞ এক্সিকিউটিভ ও সহকারী কমিশনার জনাব মারুফ আফজাল রাজন। প্রসিকিউটর হিসেবে ছিলেন রাজশাহী বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) জনাব মোঃ দেলোয়ার হোসেন।

বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) জনাব মোঃ দেলোয়ার হোসেন জানান,জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয় থেকে প্রায় সব জেলায় অভিযান চলছে।আজকের অভিযান পরিচালনাকালে এক ইট ভাটার স্বত্বাধিকারীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।জনস্বার্থে এ রকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শেয়ার করুন:

Recommended For You