সিন্ডিকেটে দাবি অন্তর্ভুক্ত করতে ইবি উপাচার্য কার্যালয়ে মেঝেতে কর্মকর্তারা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অধিকার আদায়ে দাবিতে উপাচার্যের কার্যালয়ের মেঝেতে বসে অবস্থান কর্মসূচি করেছেন কর্মকর্তারা। এসময় সিন্ডিকেটে দাবিসমূহ অন্তর্ভুক্তের দাবি জানান তারা। রবিবার (১১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় থেকে উপাচার্য কার্যালয়ে অবস্থান নেন তারা। 

জানা যায়, আগামীকাল (সোমবার) বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত হতে যাচ্ছে সিন্ডিকেট সভা। উক্ত সভার আলোচ্যসূচিতে কর্মকর্তাদের দীর্ঘদিনের বিভিন্ন দাবিসমূহ অন্তর্ভুক্ত করার দাবি নিয়ে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে তার কার্যালয়ে যান তারা। পরে উপাচার্য পাশে সভাকক্ষে শিক্ষক সমিতির নেতৃবৃন্দদের সঙ্গে গুচ্ছ নিয়ে আলোচনা করে কার্যালয় থেকে বের হয়ে সোজা তার বংলোতে ফিরে যান। পরে উপাচার্য আর ফিরে না আসায় আন্দোলন স্থগিত করা হয়।

এ বিষয়ে কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুট বলেন, ‘এবারের সিন্ডিকেটে আমাদের দাবিসমূহ এজেন্ডা ভুক্ত করতে হবে। উপাচার্যের বাংলোয় একটি নিয়োগ বোর্ড আছে, তিনি সেখানে গিয়েছেন। আমাদের একটি সিদ্ধান্ত বা সমাধান না দিলে আগামীকাল থেকে এর থেকে কঠোর আন্দোলন হবে।’

উপাচার্য কার্যালয়ে অবস্থান কর্মসূচি চলাকালে কর্মকর্তা সমিতির সভাপতি টিপু সুলতান বলেন, ‘আমরা দীর্ঘদিন যাবত বিভিন্ন দাবি সমূহ নিয়ে আন্দোলন করেছি। সেগুলো সব আগামীকালের সিন্ডিকেটের এজেন্ডায় অবশ্যই অর্ন্তভুক্ত করতে হবে। বঙ্গবন্ধু পরিষদের কিছু নেতার আশ্বাসে আমরা বারবার আন্দোলন স্থগিত করেছি। আমাদের ওই ন্যায্য দাবি আদায়ের আন্দোলন চলবে।”

প্রসঙ্গত, ২০২৩ সালের ২৬ জুলাই ১৬ দফা দাবিতে আন্দোলন করেছিল কর্মকর্তারা। পরে ২৪ সেপ্টেম্বর প্রায় দুইমাস আন্দোলনের পরে বঙ্গবন্ধু পরিষদসহ অন্যান্য সংগঠন কর্তৃক দাবি মেনে নেওয়ার আশ্বাসের পর আন্দোলন স্থগিত করে কর্মকর্তারা। পরে দীর্ঘ পাঁচ মাসেও ওই দাবি পূরণ না হওয়ায় গত ৭ ফেব্রুয়ারি থেকে পুনরায় আন্দোলনে নামেন কর্মকর্তারা।

শেয়ার করুন:

Recommended For You