ট্রিপল সেঞ্চুরিতে ইতিহাস গড়লেন রিফাত

শেখ কামাল অনূর্ধ্ব-১৮ ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে ঢাকা মেট্রোর বিপক্ষে ৩২০ রানের হার না মানা ইনিংস খেলেছেন বিকেএসপির ব্যাটার  রিফাত বেগ। অনূর্ধ্ব-১৮ ক্রিকেটে এটাই বাংলাদেশি কোন ব্যাটারের প্রথম ট্রিপল সেঞ্চুরি। 

রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়ামে টুর্নামেন্টটির সেমিফাইনালে শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে ঢাকা মেট্রো। বিকেএসপির দলনেতা তাফসির আরাফাত সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন। এ ছাড়া তিনটি উইকেট পেয়েছেন ফারহান শাহরিয়ার।

জবাবে ব্যাট করতে নেমে রিফাতের ট্রিপল সেঞ্চুরির সুবাদে ৫৪৯ রানে থেমেছে বিকেএসপির প্রথম ইনিংস। বয়সভিত্তিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে এমন কীর্তি গড়ার দিনে ৬৫০ মিনিট ব্যাট করে ৩২০ রানে অপরাজিত থাকেন রিফাত। তার ইনিংসটি সাজানো ছিল ২৯ চার ও ৪ ছয়ের মারে। রিফাতের ব্যাটে ভর করে প্রথম ইনিংস শেষে ৪০৬ রানের পাহাড়সম লিড পায় বিকেএসপি।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা মেট্রো কোনো উইকেট না হারিয়ে ৮১ রান করেছে। তারা এখনো পিছিয়ে আছে ৩২৪ রানে। অন্য সেমিফাইনালে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে লড়ছে সিলেট ও খুলনা বিভাগের অনূর্ধ্ব-১৮ দল দুটি।

 

শেয়ার করুন:

Recommended For You