ইবিতে প্রগতিশীল শিক্ষকদের হেনস্তার প্রতিবাদে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে প্রগতিশীল শিক্ষকদেরকে হেনস্তা ও লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের মানববন্ধন করে শিক্ষার্থীরা। 

জানা যায়, গত মঙ্গলবার (০৬ফেব্রুয়ারি) উপাচার্যের কার্যালয়ে শিক্ষক লাঞ্ছনা করা হয়। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন। এ সময় ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মামুনুর রশীদ, একাউন্টিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তন্ময়, হাবিবুর, রাফাউল, কামাল, রাকিব হাসানসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মামুনুর রশিদ বলেন, “গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয়ে কথা বলতে উপাচার্যের কার্যালায়ে শিক্ষকরা গেলে কিছু স্থানীয় বহিরাগত ক্যাডার ও অছাত্ররা তাদের হেনস্থা ও লাঞ্ছিত করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। আমি উপাচার্যের নিকট বলতে চাই, বিশ্ববিদ্যালয়ে যারা আমাদের পাঠদান করান তারা যেন কোনোভাবে লাঞ্ছিত না হন। যেই শিক্ষকরা সমাজ বিনির্মাণে ভূমিকা পালন করেন তাদের লাঞ্ছিত হওয়া ঘটনা সাধারণ শিক্ষার্থী হিসেবে আমরা মেনে নিতে পারি না। যদি এ ঘটনার সুষ্ঠু বিচার না হয় তাহলে আমরা আরও কঠোর কর্মসূচি গ্রহণ করবো।”

প্রসঙ্গত, গত মঙ্গলবার উপাচার্যবিরোধী শিক্ষকরা উপাচার্যের সঙ্গে আলোচনায় বসেন। এসময় উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদেরকে হেনস্তা ও লাঞ্ছনার করা হয়।

শেয়ার করুন:

Recommended For You