তুমব্রু বিওপির সামনে পড়ে আছে আরও একটি রকেট লঞ্চার

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রুর বিজিবির বিওপির সামনের সড়কে পড়ে আছে আরও একটি অবিস্ফোরিত রকেট লঞ্চার। নিরাপত্তাজনিত কারণে সড়কটি বন্ধ রেখেছে বিজিবি। একইসাথে চারপাশে টাঙিয়ে দেওয়া হয়েছে লাল পতাকা।
শনিবার (১০ ফেব্রুয়ারী) ভোরে তুমব্রু সীমান্ত এলাকায় ধানক্ষেতে কৃষকরা কাজ করতে গেলে রকেট লঞ্চারটি দেখতে পান। স্থানীয় প্রত্যক্ষদর্শী নুরুল আলম (৪৩) বলেন, সকালের দিকে এই বোমাটি ধানক্ষেত থেকে তুলে এনে এখানে রেখেছে। এরকম অনেকগুলো থাকতে পারে। আমরা খুবই ভয়ে আছি। নিরাপত্তাজনিত কারণে বিজিবি সরিয়েছে আশপাশের বাসিন্দাদের।
বিকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, লাল পতাকা টানিয়ে ঘুমধুম থেকে তুমব্রু চলাচলের রাস্তা বাঁশ দিয়ে বন্ধ করে দিয়েছেন বিজিবির সদস্যরা। রাস্তার পাশে রাখা রকেট লাঞ্চার ঘিরে জড়ো হয়েছেন স্থানীয়রা। কেউ ছবি তুলছেন, কেউ ভিডিও করছেন। পাশে রয়েছে বিজিবির একটি তল্লাশি চৌকি। যে রাস্তার পাশে লাঞ্চারটি রাখা হয়েছে, সেখান থেকে বিজিবির এই তল্লাশি চৌকির দূরত্ব আনুমানিক ৩০-৪০ গজ।
ঘুমধুম ইউপি চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আজিজ বলেন, এলাকাবাসী খবর দেওয়ার পর রকেট লাঞ্চারের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ঘুমধুম পুলিশ তদন্তের কেন্দ্রে এসআই মাহফুজ ইমতিয়াছ ভুঁইয়া বলেন, “রকেট লাঞ্চার ব্যাপারে এলাকাবাসী আমাদের জানিয়েছেন। কিন্তু বিষয়গুলো বিজিবি দেখছে।
শেয়ার করুন:

Recommended For You