শেষ তিন টেস্টের দল ঘোষণা ভারতের

ইংল্যান্ডের কাছে হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্টে হারের পর বিশাখাপত্তমে ঘুরে দাঁড়িয়েছে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে। আগামী ২৩ ফেব্রুয়ারি চতুর্থ টেস্ট রাঁচীতে এবং শেষ ম্যাচ ধর্মশালায়। সেই টেস্ট শুরু হবে ৭ মার্চ থেকে। 

আজ বাকি তিন টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণার পর জানা গেল সিরিজে খেলবেন না কোহলি। দীর্ঘ ক্যারিয়ারে এবারই প্রথমবার চোট বা অসুস্থতা ছাড়াই হোম সিরিজ থেকে সরে দাঁড়ালেন তিনি।এর আগে হাই-ভোল্টেজ সিরিজটির প্রথম দুই ম্যাচে ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছিলেন ভারতীয় তারকা ব্যাটার বিরাট কোহলি। বাকি তিন ম্যাচে খেলবেন কি না সেটি নিয়েই ছিল জোর জল্পনা  ।

একইসঙ্গে পিঠ ও কুঁচকির চোটের জন্য ছিটকে গেলেন শ্রেয়াস আইয়ারও। প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন আকাশ দীপ। দলে ফেরানো হয়েছে জাদেজাকে। তার সঙ্গে স্পিন বিভাগ সামলানোর জন্য থাকছেন রবিচন্দ্রন অশ্বিনও। তাদের সঙ্গী অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর এবং কুলদীপ যাদব। পেস বিভাগ সামলাবেন যশপ্রীত বুমরাহ। তিনিই সহ-অধিনায়ক। বুমরাহকে বিশ্রাম দেওয়ার কথা শোনা গেলেও তা করা হয়নি। দলে ফিরলেন মোহাম্মদ সিরাজও। তাকে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল।

এছাড়া লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাদেজা দ্বিতীয় টেস্টে চোটের কারণে খেলতে পারেননি। তাদেরও দলে ফেরানো হয়েছে। যদিও চোট সারলে তবেই খেলতে দেখা যাবে রাহুল এবং জাদেজাকে। বিসিসিআইয়ের তরফে এমনটাই জানানো হয়েছে।

শেষ তিন টেস্টের ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, রজত পতিদর, সরফরাজ খান, ধ্রুব জুড়েল (উইকেটরক্ষক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার এবং আকাশ দীপ

শেয়ার করুন:

Recommended For You