প্রার্থী বাছাই পর্ব : নেভাডায় ট্রাম্পের জয়

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দলীয় প্রার্থী বাছাই নির্বাচনে নেভাডা ককাসে জয় পেয়েছেন। ককাসের রিপাবলিকান পার্টির ২৬ জন প্রতিনিধি প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় পদপ্রার্থী হিসেবে ট্রাম্পকেই চান।

নেভাডা ককাসে জয়ের পর লাস ভেগাসে সমর্থকদের সামনে বক্তৃতায় তিনি বলেছেন, এই প্রদেশে আমরা জয় পেলে নভেম্বরের নির্বাচনে খুব সহজেই জয় পাব।নেভাডার ককাসের এই প্রার্থী বাছাইয়ে অংশ নেননি আরেক রিপাবলিকান প্রার্থী নিকি হ্যালি। তবে এই নির্বাচনে তিনি ট্রাম্পের বিরুদ্ধে কারচুপির অভিযোগ এনেছেন।

আগামী ২৪ ফেব্রুয়ারি নিকির নিজের কেন্দ্র সাউথ ক্যারোলাইনায় প্রাথমিক নির্বাচন রয়েছে। এক সময়ে সেখানকার গভর্নর ছিলেন নিকি। তবে সেখানেও এখন নিকির চেয়ে ট্রাম্প জনপ্রিয়তায় এগিয়ে বলে এক সমীক্ষায় উঠে এসেছে।

আগামী নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। তার আগে কয়েক মাস ধরে চলে প্রাথমিক নির্বাচনী পর্ব। কয়েক সপ্তাহ আগে আইওয়া এবং নিউ হ্যাম্পশায়ার প্রদেশে রিপাবলিকান পদপ্রার্থী বাছাইয়েও জয় পেয়েছিলেন ট্রাম্প। এর মধ্যেই প্রেসিডেন্টের দৌড় থেকে নিজেদের নাম প্রত্যাহার করেছেন ভারতীয় বংশোদ্ভূত রিপাবলিকান নেতা বিবেক রামস্বামী এবং ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস। ফলে নভেম্বরের নির্বাচনে রিপবালিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ট্রাম্পের নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে শুধু রয়েছেন আর এক ভারতীয় বংশোদ্ভূত নেত্রী নিকি হ্যালি।

 

শেয়ার করুন:

Recommended For You