বঙ্গোপসাগরে ভাসমান শকুন উদ্ধার

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ভাসমান অবস্থায় অসুস্থ একটি শকুন উদ্ধার করেছে জেলেরা। ৭ দিন ধরে বঙ্গোপসাগরে জেলেদের ট্রলারেই রেখে খাবার খাইয়ে সুস্থ করে রাখেন তারা। পরে বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়। 

মঙ্গলবার (৬ ফেরুয়ারি) ট্রলারের মাঝি দেলোয়ার হোসেন বন বিভাগের কাছে হস্তান্তর করেন। এর আগে মঙ্গলবার (৩০ জানুযারি) বঙ্গোপসাগরে মাছ ধরার সময় দেলোয়ারের মালিকানা এফবি বেলায়েত ট্রলারে এ ঘটনা ঘটে। ট্রলারের মালিক ও মাঝি দেলোয়ার হোসেন বলেন, গভীর সাগরে মাছ ধরার জন্য জাল ফেলে অপো করছিলাম। অনেক দূরে একটি শকুন সাগরে পানির উপরে ভাসছে। প্রথমে ভাবছিলাম এমনিতেই শকুনটি ভাসছে। দীর্ঘক্ষণ একই অবস্থায় দেখে ট্রলার চালিয়ে পাশে গিয়ে উদ্ধার করা হয়। শরীরে কোন আঘাত না থাকলেও শারীরিকভাবে দুর্বলতা মনে হওয়ায় ট্রলারে রেখেই খাবার খাইয়ে রেখেছি। পরে মঙ্গলবার ট্রলার নিয়ে কুলে এসে বনবিভাগের কাছে শকুনটি হস্তান্তর করা হয়।

হরিণঘাটা বনবিভাগের বিট কর্মকর্তা আবদুল হাই বলেন, জেলেদের কাছ থেকে একটি শকুন আমাদের কাছে হস্তান্তর করে। তারা জানান, শকুনটি অসুস্থ অবস্থায় সাগর থেকে উদ্ধার করেছে। আমরা পরীক্ষা-নিরীক্ষ করে সুস্থ্য থাকলে বনে অবমুক্ত করা হবে।

শেয়ার করুন:

Recommended For You