মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব, কড়া প্রতিবাদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের

মিয়ানমার সীমান্তে চলমান পরিস্থিতি এবং সীমান্তের ওপার থেকে আসা মর্টারশেলের আঘাতে বাংলাদেশে দুইজন নিহতের ঘটনায়, ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত অংকিউ মোয়েকে তলব করে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জা‌নায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

মিয়ানমারের রাষ্ট্রদূত সকাল ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আসেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালক মিয়া মুহাম্মদ মাইনুল কবির তাকে তলব করে কড়া প্রতিবাদ জানান। দুজনের মৃত্যুর ঘটনা ছাড়াও সীমান্তে চলমান পরিস্থিতির কার‌ণে বাংলাদেশের উদ্বেগের কথা জানানো হ‌য়ে‌ছে।

প্রসঙ্গত, সীমান্তের ওপারে মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে দেশটির সরকারি বাহিনীর সংঘর্ষ চলছে। সীমান্তের ওপার থেকে মর্টারশেলের আঘাতে বাংলাদেশে দুইজন নিহত হয়েছেন। মিয়ানমার সীমান্ত বাহিনীর ২২৯ জন সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয়ও নিয়েছেন। তাদেরকে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

এদিকে, মিয়ানমার ইস্যুতে বাংলাদেশের সশস্ত্রবাহিনী ও বিজিবিকে (বর্ডার গার্ড বাংলাদেশ) ধৈর্য ধারণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন:

Recommended For You