ফুটবল তারকা নেইমারের জন্মদিন আজ

ফুটবল তারকা নেইমারের জন্মদিন আজ। ৫ ফেব্রুয়ারি ১৯৯২ সালে ব্রাজিলের মগি ভাস ক্রজেসে জন্ম গ্রহণ করেন তিনি। তার পুরো নাম নেইমার দা সিলতা সান্তোস জুনিয়র। শৈশবেই নাম লেখান সান্তোসে।

নেইমার ২০১৩ সালে পছন্দের ক্লাব বার্সেলোনাতে যোগ দেন। বার্সেলোনাতে যোগ দেওয়ার পরই তার ফুটবলে দক্ষতা দেখতে পায় পুরো বিশ্ব। এ ক্লাবের হয়ে মেসি-নেইমার-সুয়ারেজ তিনজনই নানা রেকর্ড গড়েন। নেইমার বার্সেলোনার হয়ে জিতেছেন লা লিগা, কোপা দেল রেসহ আরও অনেক শিবোপা। তবে তার জান্য সবচেয়ে স্মরণীয় হয়ে থাকবে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। অবশ্য বিশ্বসেরা ফুটবলার হওয়া সত্ত্বেও এখন পর্যন্ত ব্যালন ডিঅর পুরস্কার জিততে পারেননি জনপ্রিয় এই ব্রাজিলিয়ান ফুটবলার।

গত ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। সেখানেও জিতেছেন অনেক শিরোপা। তবে ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা না জেতায় শেষ পর্যন্ত ২০২৩ সালে নেইমার পাড়ি জমায় সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে। তবে সৌদিতে গিয়ে সময়টা ভালো যাচ্ছে না নেইমারের। ক্লাবটির হয়ে মাত্র তিন ম্যাচ খেলেই ইনজুরিতে পড়েছেন তিনি।

বিশ্ব ফুটবলের অন্যতম এই তারকার রয়েছে অসংখ্য ভক্ত ও শুভাকাঙ্ক্ষী। তার নৈপুণ্য ও ফুটবল খেলায় চমকপ্রদ ক্ষমতার জন্য মানুষের কাছে প্রিয় হয়ে আছেন তিনি। ব্রাজিলিয়ান এ তারকার খেলা তাকে দিয়েছে সমালোচকদের প্রশংসা, প্রচুর স্নেহ ও ভালোবাসা।

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল বিশ্বসেরা ব্রাজিলিয়ান ফুটবলার প্রতি।

শেয়ার করুন:

Recommended For You