স্বেচ্ছাসেবী কার্যক্রমকে উৎসাহিত করতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী

দেশের কল্যাণে স্বেচ্ছাসেবী কার্যক্রমকে উৎসাহিত করতে হবে উল্লেখ করে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জনসেবামূলক যে কোন কাজে কমিউনিকেশন গুরুত্বপূর্ণ। 

শনিবার (০৩ ফেব্রুয়ারি) রাজধানীর ফুলার রোডস্থ ব্রিটিশ কাউন্সিলে প্রথম ডেভেলপমেন্ট কমিউনিকেশন কনক্লেভ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন। মন্ত্রী বলেন, মানুষের মনের ভাব বোঝার সাথে সাথে তাদের জন্য আমরা কি করতে চাই তা বোঝাতে উন্নয়ন যোগাযোগ প্রয়োজন। মানুষের আচরণগত পরিবর্তন আনবার জন্য ও সমাজে পরিবর্তন আনার জন্য যোগাযোগ প্রয়োজন।

মন্ত্রী জনসংখ্যার বিস্ফোরণ ঠেকাতে বিভিন্ন কমিউনিটি রোগের বিস্তার রোধ ও স্বাস্থ্য সচেতনতা তৈরিতে যোগাযোগ এর সফলতার কথা উল্লেখ করে বলেন, সমাজের বিভিন্ন ট্যাবু, কুসংস্কার ভাঙতে ও সচেতনতা তৈরিতে উন্নয়ন যোগাযোগ ভূমিকা রাখছে।

এসময় ডা. দীপু মনি উন্নয়ন যোগাযোগকে স্মার্ট বাংলাদেশ গঠনের কাজে ব্যবহার করার জন্য পেশাজীবীদের আহ্বানও জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেয়ারের কান্ট্রি ডিরেক্টর রমেশ সিং ও পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুর কাদের।

 

শেয়ার করুন:

Recommended For You