এবার তেহরানে জয়া আহসান

অভিনেত্রী জয়া আহসান কলকাতার পর এরইমধ্যে নাম লিখিয়েছেন হিন্দি সিনেমায়। প্রতিটি ইন্ডাস্ট্রিতে করা তার কাজগুলো দারুণ প্রশংসা কুড়াচ্ছে। পাশাপাশি বিভিন্ন উত্সবে প্রদর্শিত এবং পুরস্কারও ঘরে তুলছেন নিয়মিত। সেই ধারাবাহিকতায় কিছুদিন আগেই ইরানি ‘ফেরেশতে’ শিরোনামের একটি সিনেমায় নাম লিখিয়েছেন তিনি।  

জয়া অভিনীত এই ইরানি ভাষার সিনেমাটি এখন মুক্তির প্রহর গুণছে। তবে এর আগেই একাধিক উত্সবে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। মুর্তজা অতাশ জমজম পরিচালিত সিনেমাটি সদ্য সমাপ্ত ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবেও দেখানো হয়েছে। এবার সিনেমাটি নিয়ে জয়া তেহরানে অবস্থান করছেন।

গত বৃহস্পতিবার পর্দা উঠেছে ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের। ইরানের তেহরানে শুরু হওয়া এই উত্সবে ৩৭টি সিনেমা তিনটি ভিন্ন ভিন্ন বিভাগে প্রতিযোগিতা করছে। এরমধ্যে মূল প্রতিযোগিতা বিভাগে আছে জয়ার ছবিটি। শুধু তাই নয়, উত্সবের উদ্বোধনী ছবি হিসেবেও দেখানো হয়েছে ফেরেশতে! উদ্বোধনী প্রদর্শনীতে জয়া ছাড়া আরও উপস্থিত ছিলেন নির্মাতা অতাশ, সুমন ফারুক ও রিকিতা নন্দিনী শিমু।

এ প্রসঙ্গে জয়া বলেন, ‘প্রথমবার তেহরানে এসেছি, তাও আবার নিজের সিনেমা নিয়ে। সত্যি অন্যরকম অনুভূতি। অনেক ভালো লাগছে।’ বিভিন্ন ভাষার সিনেমায় অভিনয় প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আমি একজন শিল্পী। আর শিল্পীরা বিভিন্ন ভাষায় কাজ করবেন এটাই তো স্বাভাবিক।’ ‘ফেরেশতে’ সিনেমায় জয়া আহসান অভিনয় করেছেন সংগ্রামী এক নারীর চরিত্রে।

 

এদিকে এই সিনেমাটির পাশাপাশি আগামী ৯ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পাবে জয়ার ‘ভুতপরী’ সিনেমাটি। এছাড়া একইদিন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তার ‘পেয়ারার সুবাস’। জানা গেছে, ইরান থেকে নিজের সিনেমার প্রচারের জন্য কলকাতায় যাবেন জয়া। এরপর দেশে ফিরে পেয়ারার সুবাসের প্রচারণায় অংশ নেবেন তিনি।

শেয়ার করুন:

Recommended For You