জামালপুরে পুলিশের হেফাজতে মৃত্যু 

জামালপুরে পুলিশ হেফাজতে আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় ইউপি চেয়ারম্যান ও পুলিশের এসআইসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সরিষাবাড়ী আমলী আদালতে নিহতের বাবা আব্দুস সামাদ দুলু বাদী হয়ে ওই মামলা দায়ের করেন। 

জানা যায়, ২০২৩ সালের ২৬ ডিসেম্বর বিকেলে আনোয়ার হোসেন সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা বাজারে বাজার করতে গেলে পূর্ব শত্রুতার জেরে ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপনের নির্দেশে তার অনুসারী সোহেল রানা, ফিরোজ মিয়া ও মনছুর মিয়া জোর করে আনোয়ারকে তুলে নিয়ে স্থানীয় চাপারকোনা মহেষ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পিছনে নিয়ে ব্যাপকভাবে মারধর করে। এরপর হামলাকারীরা পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে আনোয়ার হোসেনকে আহত অবস্থায় সরিষাবাড়ী থানায় নিয়ে আসে। পরে ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন আনোয়ারের বাবা আব্দুস সামাদ দুলুকে ফোন করে জানায় তার ছেলে গুরুত্বর অসুস্থ তাকে চিকিৎসার জন্য সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। হাসপাতালে গিয়ে তাকে মৃত অবস্থায় দেখতে পায় তার স্বজনরা।

মামলায় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইফুল ইসলাম জানান, এই ঘটনায় হামলাকারী সোহেল রানা, ফিরোজ মিয়া, মনছুর মিয়া, ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন ও সরিষাবাড়ী থানায় কর্মরত এসআই শহিদুল ইসলামকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানজিনা আক্তার মামলাটি আমলে নিয়ে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ওই ঘটনায় কি পদক্ষেপ নিয়েছেন তা আদালতকে আগামী তিন কার্যদিবসের মধ্যে জানাতে নির্দেশনা দিয়েছেন।

শেয়ার করুন:

Recommended For You