বকশীগঞ্জ পৌর নির্বাচন জমজমাট

জামালপুরের বকশীগঞ্জ পৌর নির্বাচন আগাম জমে উঠেছে। তপসিল ঘোষনার পর পরই মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরা ভোটের মাঠে দিন রাত গণসংযোগ করছেন। প্রার্থীদের পদচারণায় ভোটের মাঠ সরগরম। জানা যায়,বকশীগঞ্জ পৌর নির্বাচনের ভোট গ্রহন চলতি বছরের ৯ মার্চ অনুষ্ঠিত হবে। ১৩ মার্চ মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ। বকশীগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৫১৮। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৫০৯ জন। মহিলা ভোটার ১৮ হাজার ৮ জন। হিজড়া ভোটার ১জন।

বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনের তারিখ ঘোষনার পর পরই মেয়র পদে বর্তমান মেয়র নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার, বকশীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব ফখরুজ্জামান মতিন, সাবেক ভিপি আনোয়ার হোসেন বাহাদুর ও মাযহারুল ইসলাম ভিমলসহ ভোটের মাঠে নেমেছেন মোট ৫ জন প্রার্থী। নির্বাচনে মেয়র পদে ৫ জনের মধ্যে বর্তমান মেয়র নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার ও বকশীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব ফখরুজ্জামান মতিনের
মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

বর্তমান মেয়র নজরুল ইসলাম ধন, জন ও মনে বলিয়ান। খরচের হাতও অনেক লম্বা। নিজে অনেক কৌশলী। বিগত ৫ বছরে পৌরসভার উন্নয়নও তাকে ভোট চাওয়ার যোগ্যতা বাড়িয়ে দিয়েছে। সব মিলিয়ে নজরুল ইসলাম তার কর্মী বাহিনীকে চাঙ্গা করে রেখেছেন। এছাড়াও আওয়ামীলীগের একটি অংশ তাকে সাপোর্ট দিয়ে যাচ্ছেন। তাই ফুরফুরে আমেজেই গণসংযোগ করে
বেড়াচ্ছেন নজরুল ইসলাম।

তালুকদার পরিবারের সদস্য উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার। তিনি র্দীঘ সময় বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছিলেন। ২০২২ সালে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনোনীত হন। বাবুল তালুকদার বর্তমান এমপি জনাব ন‚র মোহাম্মদের খুব কাছের বিশ^স্থ্য নেতা। তার বড় ভাই রউফ তালুকদার বর্তমান সময়সহ ৫ বারের উপজেলা চেয়ারম্যান। পারিবারিক ঐতিহ্য, নিজের পরিচিতি, বড় ভাইয়ের অবদান ও দলীয় পরিচিতি বাবুল তালুকদারও লাইম লাইটে চলে এসেছেন। অর্থেরও ঘাটতি নাই। তাই তাকেও কেউ সহজে দাবিয়ে রাখতে পারবেনা।

বকশীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব সাবেক ভিপি ফখরুজ্জামান মতিন বিগত পৌর নির্বাচনেও ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে ছিলেন। তখন তার অবস্থান ছিলো দ্বিতীয়। র্দীঘ সময় রাজনীতির সাথে জড়িত থাকায় এবং তার আচার আচরণে ভোটারের বড় একটি অংশ তার দখলে। অর্থ বৃত্তেও অন্য দুই হ্যাভিয়েট প্রার্থীর সমসাময়িক। তাই ফখরুজ্জামান মতিনকে টপকিয়ে যাওয়া খুব সহজ হবে না। তাকে হিসাব করেই ভোটের অংক কষতে হবে। সাবেক ভিপি আনোয়ার হোসেন বাহাদুর ও মাযহারুল ইসলাম ভিমলও মেয়র পদে প্রার্থী হয়েছেন। তবে তাদের অবস্থান অন্য তিন প্রার্থীর তুলনায় অনেক দুর্বল।কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরাও ভোটের মাঠে সমান্তরালভাবে গণসংযোগ অব্যাহত রেখেছেন।

শেয়ার করুন:

Recommended For You