স্যান্ডউইচ খেয়েছেন চিকিসৎসাধীন সুমন

শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিকেল কলেজের সিসিইউতে ভর্তি আছেন খ্যাতিমান সংগীতশিল্পী কবীর সুমন। শ্বাসকষ্ট নিয়ে গত ২৯ জানুয়ারি হাসপাতালে ভর্তি হন খ্যাতিমান সংগীতশিল্পী কবীর সুমন। গতকাল রাতে চিকিসৎসাধীন সুমন রাতের খাবারে স্যান্ডউইচ খেয়েছেন। 

সোমবার বিকেলে নিজেই নিজের শারীরিক পরিস্থিতির খবর জানিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন সুমন। সেখানে তিনি লেখেন, ‘শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছি।’ একই সঙ্গে অনুরাগী এবং হিতাকাঙ্ক্ষীদের আশ্বস্ত করে তিনি লেখেন, ‘শিগগিরি সেরে উঠব। চিন্তা করবেন না।’

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, পঁচাত্তর বছর বয়সি এই শিল্পীর শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখনও সঙ্কট কাটেনি। সুমনের ফুসফুসে সমস্যা রয়েছে। হৃদ্‌যন্ত্রেও একাধিক সমস্যা রয়েছে। তার রক্তে শর্করার পরিমাণও অনিয়ন্ত্রিত বলে জানা গেছে। উচ্চরক্তচাপজনিত সমস্যাও রয়েছে তার।

এসময় সুমন চিকেন স্যান্ডউইচ ছাড়া অন্য কিছু খেতে না চাওয়ায় চিকিৎসকদের সম্মতিতে তাকে রাতের খাবারে স্যান্ডউইচ খাওয়ানো হয়েছে। এখনও সুমনকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। তার চিকিৎসায় হৃদ্‌রোগ বিশেষজ্ঞ, ফুসফুস রোগ বিশেষজ্ঞ এবং ক্রিটিকাল কেয়ার ইউনিট (সিসিইউ)-এর চিকিৎসকদের নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

 

শেয়ার করুন:

Recommended For You